নাশকতা : মির্জা ফখরুল-আব্বাসসহ ২ শতাধিক নেতাকর্মীর জামিন নামঞ্জুর

Slider রাজনীতি


পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দুই শতাধিক নেতাকর্মীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই আদেশ দেন। বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিএনপি মহাসচিবের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ।

এর আগে রোববার (১১ ডিসেম্বর) আসামিপক্ষের আইনজীবীরা ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বিশেষ জামিন আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

জামিন আবেদন করা উল্লেখযোগ্য কয়েকজন হলেন- স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক মো. আ. ছালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন এ্যানি, সাবেক এমপি মো. ফজলুল হক মিলন, যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, সাবেক এমপি সেলিম রেজা হাবিব।
আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবা বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৯ ডিসেম্বর গ্রেপ্তার দেখানো হয় তাদের। এরও আগে ৮ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে মির্জা ফখরুল ও আব্বাসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করা হয় তাদের পরিবারের পক্ষ থেকে।

তবে ৯ ডিসেম্বর দুপুরে বিএনপির দুই নেতা মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশিদ বলেছিলেন, আমরা মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছিলাম। জিজ্ঞাসাবাদ শেষে ৮ তারিখের ঘটনায় তাদের উস্কানি ও পরিকল্পনার মামলায় গ্রেপ্তার করেছি। একটু পর দুজনকেই কোর্টে চালান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *