ভারতের বিপক্ষে ওয়ানডেতে খেলতে পারছেন না তামিম, শঙ্কায় তাসকিনও

Slider খেলা


ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলা হচ্ছে না বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবালের। শঙ্কা তৈরি হয়েছে তাসকিন আহমেদকে নিয়েও। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এসব খবর জানা গেছে।

এর আগে বুধবার মিরপুরে ওয়ার্ম আপ ম্যাচ খেলার সময় কুঁচকিতে চোট পান তামিম। জানা গেছে, এ জন্য তাকে অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে। হাঁটুর স্ক্যান করানোর পর সুখবর পাওয়া যায়নি। যে কারণে খেলা হচ্ছে না ওয়ানডে সিরিজে।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন অবশ্য জানালেন, ‘এখনো মেডিক্যাল বিভাগ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি। শুনেছি তাদের কিছু সমস্যা আছে। এটা আগে জানতে হবে যে কতদিনের জন্য তারা ছিটকে যাচ্ছে।’

এদিকে, পিঠের চোটের কারণে পুরো সিরিজেই তাসকিনের না খেলার শঙ্কা রয়েছে। তবে প্রথম ম্যাচ যে খেলা হচ্ছে না, তা নিশ্চিত।

পিঠের ব্যথার কারণে ৫০ ওভারের বিসিএলে শুধু প্রথম রাউন্ডেই খেলেছেন তাসকিন। এরপর বিশ্রাম নিয়েছেন কিছুদিন। মাঝে এক দিন মিরপুরের ইনডোরে বোলিং করলেও বুধবার আবার ক্রিকেটারদের ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচে ছিলেন না তাসকিন। আর আজ বৃহস্পতিবার জানা গেলো এই দুঃসংবাদ।

প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ৪ ডিসেম্বর রোববার মিরপুরে। ৭ ডিসেম্বর মিরপুরেই দ্বিতীয় ওয়ানডে। শেষ ম্যাচ ১০ ডিসেম্বর, চট্টগ্রামে।

দুই দলের দুটি টেস্ট ১৪ ও ২২ ডিসেম্বর শুরু হবে। প্রথমটি চট্টগ্রামে, দ্বিতীয়টি ঢাকায়।

ভারত সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও কাজী নুরুল হাসান সোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *