জিয়ার মাজারে ছাত্রদলের দু’গ্রুপের সংঘর্ষে আহত ২

Slider রাজনীতি

chatrodol_832264847
ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাজারে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে ছাত্রদলের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ ছাত্রদল কর্মী আহত হয়েছে বলে জানা গেছে।

শনিবার (৩০ মে) সকাল সাড়ে ১১টার দিকে জিয়ার মাজার সংলগ্ন পার্কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পরে স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও মহানগর বিএনপির সদস্য সচিব হাবিবুন নবী খান সোহেলের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

ঘটনাস্থলে উপস্থিত নেতাকর্মীরা  জানান, মোহম্মদপুর থানার সহসভাপতির সঙ্গে অন্য একটি গ্রুপের ছাত্রদল নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। এসময় তার অনুসারীরা ক্ষুব্ধ হয়ে লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’গ্রুপ। এতে ২ ছাত্রদল কর্মীর মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়।

শনিবার (৩০ মে) বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউজে সৈনিকদের হাতে নিহত হন তিনি।

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন আলোচনা সভা, মিলাদ মাহফিলসহ নানা কর্মসূচি পালন করছে।

শনিবার সকাল ৬টায় নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়া। এসময় তার সঙ্গে শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এরপর মানিক মিয়া এভিনিউ, মোহম্মদপুর টাউন হল ও নয়াপল্টনসহ রাজধানীর ২৪টি স্পটে দুস্থদের মধ্যে খাবার বিতরণ করবেন খালেদা জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *