বিশ্বে করোনায় আরও ৫০৯ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ৩৫ হাজার

Slider সারাবিশ্ব

?????????????????????????????????????????????????

দিন যত গড়াচ্ছে পৃথিবী থেকে ততই বিদায়ের দাঁড়প্রান্তে করোনাভাইরাস মহামারি। এ ভাইরাসটিতে এখন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক কম। গত একদিনে করোনায় বিশ্বে ৫০৯ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে এ সময়ে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৫ হাজার ১৫৩ জন।

এ ভাইরাসের শুরু থেকে বিশ্বে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৬২ কোটি ৬৬ লাখ ৭৫ হাজার ১৬৩ জন। আর মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬১ হাজার ১৮৯ জনের।

গত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। অন্যদিকে শনাক্তের শীর্ষে তাইওয়ান। এরপরই আছে ফ্রান্স ও ইতালি।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩ লাখ ১৮ হাজার ৬৫২ জন।
বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবাব (১১ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

করোনায় মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা রাশিয়াতে গত একদিনে ১০২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮১৯ জন। ফলে এ সংখ্যা নিয়ে রাশিয়াতে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ২ কোটি ১২ লাখ ৩ হাজার ৩৩২ এবং ৩ লাখ ৯৯ হাজার ১৯৯ জন।

শনাক্তের দিক দিয়ে শীর্ষে থাকা তাইওয়ানে নতুন করে ৪৪ হাজার ৫২০ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৬২ জনের। করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ও শনাক্তের সংখ্যা ৬৮ লাখ ৭১ হাজার ৪৯৩ জন এবং ১১ হাজার ৫২৭ জন।

ফ্রান্সে গত একদিনে ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে শনাক্তের সংখ্যা ৪২ হাজার ৬২৬ জন। ইতালিতে মৃত্যু হয়েছে ৪১ জনের। আর শনাক্ত ৩৪ হাজার ৪৪৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *