শ্রমিক মৃত্যুর জেরে অবরোধ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ফের যান চলাচল শুরু

Slider জাতীয়

Mymensingh_map_670879892
ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলায় স্কয়ার মাস্টারবাড়ি এলাকায় বাস চাপায় এক গার্মেন্টস শ্রমিক মারা যাওয়ার জেরে রোববার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলা অবরোধের অবসান হয়েছে। প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধের পর উত্তেজিত শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেয় পুলিশ।

ভালুকার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আহসান  জানান, ময়মনসিংহ থেকে আসা অতিরিক্ত পুলিশ বেলা সাড়ে দশটার দিকে মহাসড়ক থেকে উত্তেজিত শ্রমিকদের সরিয়ে দেয়।এরপর পুনরায় স্বাভাবিক হয় যান চলাচল।

রোববার (২৪ মে) সকাল সাড়ে ৮টার দিকে ভালুকার স্কয়ার মাস্টারবাড়ি এলাকার মায়ের দোয়া মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জানান, রোববার সকাল সাড়ে ৮টার দিকে স্কয়ার মাস্টারবাড়ি এলাকার মায়ের দোয়া মসজিদের সামনে ক্রাউন সোয়েটারের শ্রমিকবাহী একটি বাসের চাপায় ঘটনাস্থলেই লাভিদ গার্মেন্টস ফ্যাক্টরির এক শ্রমিক মারা যান। এ ঘটনার প্রতিবাদে কয়েকটি গাড়ি ভাংচুর করে লাভিদ গার্মেন্টসের শ্রমিকরা। এক পর্যায়ে দুই গার্মেন্টসের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয় এবং উভয় পক্ষই মহাসড়কে অবস্থান নিয়ে একে অপরকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে স্কয়ার মাস্টারবাড়ি এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। রাস্তার দুই পাশে আটকে পড়ে হাজার হাজার যানবাহন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *