গফরগাঁওয়ে বড় দুর্ঘটনা থেকে ট্রেনযাত্রীদের রক্ষা

Slider জাতীয়


গফরগাঁও (ময়মনসিংহ): ময়মনসিংহের গফরগাঁওয়ে রেল লাইন ভাঙ্গা দেখে স্থানীয় লোকজনের ইশারায় ট্রেন থেমে যাওয়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন এর যাত্রীরা।

ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ট্রেনটি ঢাকা-ময়মনসিংহ রেলপথের গফরগাঁও উপজেলার লংগাইর ইউনিয়নের গোলাবাড়ি গ্রামের ফরচুঙ্গির ব্রিজ নামক স্থানে মঙ্গলবার দুপুরে রেল লাইন ভাঙ্গা থাকায় প্রায় ১ ঘণ্টা আটকা পড়ে। অপরদিকে হাওড় এক্সপ্রেস ট্রেনও মশাখালী রেল স্টেশনে আটকে পড়ে।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, ব্রিজ পারাপারের সময় স্থানীয় লোকজন ব্রিজের উপর রেল লাইন ভাঙ্গা দেখতে পায়। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ট্রেন আসতে দেখে গোলাবাড়ী গ্রামের আজিজুল ও ফরহাদ স্থানীয়দের সহায়তায় ট্রেন থামানোর জন্য চালককে ইশারা করেন। পরে লোকজনের ইশারায় ট্রেনচালক ট্রেন থামিয়ে দেন।

ট্রেনের সহকারী চালক ইদ্রিস আলী (৪০) জানান, সকাল ৯টা ৩০ মিনিটে দেওয়ানগঞ্জের উদ্দেশে ঈদ স্পেশাল ট্রেনটি কমলাপুর থেকে যাত্রা শুরু করে। ফরচুঙ্গি ব্রিজ এলাকায় মানুষের ইশারা দেখে ট্রেন থামাই। এতে একটি বড় দুর্ঘটনা থেকে ট্রেনযাত্রীরা রক্ষা পায়।

মশাখালী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আমিনুল ইসলাম বলেন, দুপুর ১২টার দিকে খবর পাই ফরচুঙ্গির ব্রিজে রেল ভাঙ্গা থাকায় স্থানীয় লোকজন ট্রেন থামিয়ে দেয়। ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় মশাখালী রেল স্টেশনে হাওড় এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। পরে দুপুর ১টার দিকে ভাঙ্গা রেল মেরামত করা হয় এবং ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *