অগ্নিসন্ত্রাস কারা করে তা পরিষ্কার হয়ে গেছে : মির্জা ফখরুল

Slider রাজনীতি

বিএনপির বগুড়া টু রাজশাহী রোডমার্চের নাটোরে গাড়ি বহরের আওয়ামী লীগের হামলার পর গাড়িতে আগুন দেয়ার প্রসঙ্গ তুলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সন্ত্রাস, অগ্নি সন্ত্রাস এখন কারা করে তা পরিষ্কার হয়ে গেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যেভাবে পারছে সেভাবে তারা দেশটাকে সেই দিকে নিয়ে যাচ্ছে। সব ক্ষেত্রে তারা রাষ্ট্রীয় যন্ত্রকে ব্যবহার করে যাচ্ছে। এমনকি রাষ্ট্রীয় যন্ত্রকে নিজেদের স্বার্থে সন্ত্রাসী কাজে ব্যবহার করছে।

তিনি বলেন, নাটোরে আমাদের নেতাকর্মীদের গাড়ি বহরের হামলা করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। ঘটনার আশপাশে থাকা মানুষ যদি এগিয়ে না আসত তবে গাড়ির ভেতরে যারা ছিলেন তাদের আওয়ামী সন্ত্রাসীরা পুড়িয়ে মারত। সুতরাং সন্ত্রাস, অগ্নি সন্ত্রাস এখন কারা করে তা পরিষ্কার হয়ে গেছে।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে মহাসচিব এর আইনানুগ ব্যবস্থার জোর দাবি করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছি। এর শেষ পর্যন্ত যাবো। পরবর্তী আচরণ কেমন হবে, তা নির্ভর করছে সরকারের ওপরে। সরকারের আচরণ কী হবে সেটার ওপরে আমাদের আন্দোলন নির্ভর করবে, এটা পরিষ্কারভাবে বলেছি।

ঢাকা সাবেক মেয়র বলেছেন আপনাকে আর ঢাকায় ঢুকতে দিবে না এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, কেমন মানসিকতা তার কথার মধ্যেই পাবেন। তাদের কথাবার্তা, ক্যারেক্টার বডি লাগুয়েজ যে একটা বিশাল সন্ত্রাসী ভাব থাকে, এটা মনে হয় তাদের জমিদারি সেজন্যে তারা কাউকে ঢুকতে দিবে আবার দিবে না, এদের কথাকে আমরা গুরুত্ব দেই না। বাংলাদেশের মানুষ এদেরকে নিয়ে ভাবে না, বাংলাদেশের মানুষের রূপরেখা একটাই তারা অবাধ সুষ্ঠু নির্বাচন চায়।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের কাছে আমাদের দাবি একটাই, প্লিজ রিজাইন। এবং জনগণকে তার জনপ্রতিনিধি নির্বাচিত করার সুযোগ দেয়া হোক।

এর আগে বিএনপি মহাসচিব স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্তের কথা তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *