ঝিনাইদহ সংবাদ

Slider খুলনা

 

election-pic-jhenaidah-2

 

ঝিনাইদহে কালীগঞ্জের ২ ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষ !
কালীগঞ্জ ঝিনাইদহ থেকে জাহিদুর রহমান তারিকঃ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রায়গ্রাম ও শিমলা-রোকনপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (৩১ অবেক্টাবর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৪টা পর্যন্ত।
এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন ও সদস্য পদে ৭৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রায়গ্রাম ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০০১ ও নারী ভোটার ৮ হাজার ৬৭৫ জন।

অপরদিকে, সিমলা-রোকনপুর ইউনিয়নে মোট ভোটার ৭ হাজার ১২৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৬২১ ও নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫০৩ জন।

ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর হোসেন সাংবাদিককে জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ১ প্লাটুন বিজিবি মোতায়েনসহ পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য মেতায়েন করা হয়েছে।

ঝিনাইদহের হরিণাকুন্ডুতে ভূমিকম্প প্রস্তুতি লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের ঐতিহ্যবাহী সরকারি লালন শাহ্ কলেজের আয়োজনে ও বাংলাদেশ ফায়ার সার্ভিস এ- সিভিল ডিফেন্স, হরিণাকুন্ডু ফায়ার ষ্টেশনের সহযোগিতায় ভূমিকম্প প্রস্তুতি ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা ও মহড়া অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টা থেকে কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত এ আলোচনা ও মহড়ায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন সরকারি লালন শাহ্ কলেজের অধ্যক্ষ আতিয়ার রহমান, সহযোগী অধ্যাপক, আবু সালেক, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মাসুদ ও ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সিরাজ উদ্দীন উপস্থিত ছিলেন।

আলোচনা ও মহড়ায় প্রধান আলোচক হিসাবে ছাত্র-ছাত্রীদের মাঝে ভূমিকম্পের প্রস্তুতি ও ভূমিকম্প বিষয়ক বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য ও একটি ভিডিও উপস্থাপনা করেন বাংলাদেশ ফায়ার সার্ভিস এ-সিভিল ডিফেন্স শৈলকুপা ষ্টেশনের ষ্টেশন অফিসার মোস্তাফিজুর রহমান।

এছাড়াও হরিণাকন্ডুু ফায়ার ষ্টেশনের টিম লিডার শাহজাহান আলী ও আতিয়ার রহমান উপস্থিত ছিলেন। আলোচনা শেষে হরিণাকুন্ডু ফায়ার সার্ভিস ষ্টেশনের উদ্যোগে ভূমিকম্প বিষয়ক একটি মহড়া কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহের করতোয়া শাখার স্টাফ তমাল হোসেন কয়েক লাখ টাকা নিয়ে উধাও !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
করতোয়া ঝিনাইদহ শাখার পার্সেল বুকিং স্টাফ তমাল হোসেনের বিরুদ্ধে প্রতিষ্ঠানে লাখ টাকা আত্মসাৎ ও মালামাল চুরি অভিযোগ উঠেছে। ঝিনাইদহ করোতোয়া থেকে সে এই টাকা পায়সা নিয়ে গা ঢাকা দিয়েছে। তাকে খুজে পাওয়া যাচ্ছে না।

তমাল ঝিনাইদহ সদর উপজেলার দোগাছী গ্রামের পিকুল হোসেনের ছেলে। সে বর্তমানে ঝিনাইদহ মডার্ন মোড়ে তার চাচা আকরাম হোসেনের বাসায় থাকতো। করতোয়া কুরিয়ার সার্ভিসের ঝিনাইদহ শাখার এজেন্ট মোঃ আফসার আলী খান অভিযোগ করেন, ২০১২ সাল থেকে তমাল হোসেন আমার প্রতিষ্ঠানে চাকরী করতো। চাকরী জীবনে সে বহুবার অসততার পরিচয় দিয়েছে, কিন্তু মানবিক কারণে বারবার আমি ক্ষমা করেছি।

তিনি আরো জানান, তমাল হোসেন পার্সিল বুকিংয়ের ১ লাখ ৫৩ হাজার টাকা নিয়ে পালিয়ে গেছে। এর আগে তমাল লক্ষাধীক টাকার মালামাল গায়েব করে দিলে করতোয়া ঝিনাইদহ শাখাকে ৮০ হাজার টাকা জরিমানা দিতে হয়। ২/১ দিন আগে কালীগঞ্জের একটি ঘড়ির প্যাকেট গোপনে সরাতে গিয়ে ধরা পড়ে।

এজেন্ট মোঃ আফসার আলী খান বলেন, তমালের অপকর্মের কারণে আমি তাকে মানবিক কারণে চাকরীচ্যুত করেনি। তার চাচা আকরাম হোসেন ভবিষ্যতে আর কোন চুরিদারী করবে না বলে মুচলেকা দেন, কিন্তু তিনিও এখন আর দায়িত্ব নিচ্ছেন না। এজেন্ট মোঃ আফসার আলী খান এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করার জন্য অভিযোগ দিয়েছেন বলে জানান।

ঝিনাইদহের শৈলকুপায় দু’প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায় !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের শৈলকুপায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ২টি ঔষুধের দোকান ও ১টি কিটনাশকের দোকান থেকে জরিমানা আদায় করেছে।

মেয়াদ উত্তীর্ণ ঔষুধ ও কিটনাশক বিক্রির দায়ে গাড়াগঞ্জ জারিন ফার্মেসী থেকে ১০ হাজার, চড়িয়ারবিলের সুমনা মেডিকেল থেকে ৫ হাজার ও মেসার্স কবিরুল ইসলাম কিটনাশক দোকান থেকে ৫ হাজার সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা শেষে শৈলকুপার সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমী মজুমদার জানান, ঔষুধের দোকান ও কিটনাশকের দোকানে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ঔষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে অর্থদন্ড করা হয়েছে।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঝিনাইদহ জেলা সহকারী পরিচালক (অ:দা:) সুচন্দন মন্ডল।

লালন ঝিনাইদহের হরিশপুরের সন্তান এবং তার পীর সিরাজ সাঁই !
ঝিনাইদহের হরিশেপুরের লালন শাহ কেন বারবার উপেক্ষিত ?
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামের ক্ষনজন্মা মহান সাধক ফকির লালন শাহ্ এর ১২৬ তম ওফাত দিবস উপলক্ষ্যে রোববার রাতে আলোচনা সভা ও সাধুসঙ্গের আয়োজন করা হয়। ফকির লালন শাহ্ এর বংশধর তথা পরিবার এ অনুষ্ঠানের আয়োজনে করেন। লালনের জন্ম ভিটা হরিশপুরে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে লালনের জীবন-দর্শন নিয়ে আলোচনা করা হয়।

এসময় ঝিনাইদহ জেলা কালচারাল অফিসার জসিম উদ্দিন, কবি ও আলোচক সুমন শিকদার ও হরিণাকুন্ডু সালেহা খাতুন কলেজের বাংলার শিক্ষক মাহবুব মোরশেদ শাহীন প্রমুখ আলোচনা সভয় বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ঝিনাইদহের বাংলাভিশন টিভির সাংবাদিক আসিফ ইকবাল, একাত্তর টিভির রাজিব, মাছরাঙা টিভির শাহরিয়ার রহমান, ডেইলি অবজারভার পত্রিকার জাফর উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক লালন ভক্ত, সাধূ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও লালন পরিবারের সদস্যরা অংশ গ্রহন করেন। আলোচনা সভায় বক্তাাগন বলেন, হরিশপুরের লালন বারবার উপেক্ষিত হচ্ছে। এক শ্রেনীর মতলববাজ বুদ্ধিজীবী হরিশপুরের লালনকে অস্বীকার করে মুলত তার অস্তিত্বকেই হুমকীর মুখে ফেলেছন।

কারণ লালন হরিরশপুরের সন্তান এটা যেমন দিবালোকের মতো সত্য, তেমনি এই গ্রামে এখনো তার বংশধরেরা বসবাস করছেন এটাও প্রমানিত। কিছু বুদ্ধিজীবী তার তাত্বিক গানে হাকিকী ও মেজাজী কথামালা তুলে ধরে লালনের কোন জাত পরিচয় নেই, এমন ডাহা মিথ্যা কথা প্রচারের তীব্র নিন্দা জানানো হয়। বক্তাগন বলেন, লালন ঝিনাইদহের হরিশপুরের সন্তান এবং তার পীর সিরাজ সাঁই।

শৈলকুপা যুবলীগের সভাপতি শামীম মোল্লা-সম্পাদক শামীম শিকদারকে দল থেকে বহিষ্কার !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের শৈলকুপা উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লা এবং সাধারণ সম্পাদক শামীম শিকদারকে দল থেকে বহিষ্কার করেছে যুবলীগ।

রোববার (৩০ অক্টোবর) রাতে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দলীয় সূত্র জানায়, গত ১৮ অক্টোবর সন্ধ্যায় শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জেলা আওয়ামী লীগের নেতা ও আবাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মুক্তার আহম্মেদ মৃধা ও তার ছেলে মোরশেদ মৃধাকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে দুর্বৃত্তরা।

পরে ওই ঘটনায় উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লা ও সাধারণ সম্পাদক শামীম শিকদারের জড়িত থাকার প্রমাণ মেলে। এতে রোববার তাদের দল থেকে বহিষ্কার করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *