এশিয়ার সর্ববৃহৎ ঈদের জামাত সকাল সাড়ে ৮টায়

Slider সারাবিশ্ব


দেশের বৃহত্তম ঈদ জামাতের জন্য প্রস্তুত দিনাজপুরের গোর-এ শহীদ কেন্দ্রীয় ঈদগাহ। ৫২ গম্বুজের বিশাল ঈদগাহ ময়দানে দুই লাখেরও বেশি মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলে জানান আয়োজকরা। এছাড়া নিরাপত্তায় সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারির পাশাপাশি থাকবে সিসি ক্যামেরা।

রোববার (০৯ জুলাই) সকাল সাড়ে ৮টায় ওই জামাতের ইমামমতি করবেন মাওলানা সামশুল হক কাশেমী।

জানা গেছে, দিনাজপুরের গোর-এ শহীদ কেন্দ্রীয় ঈদগাহ ময়দান পরিষ্কার ও সংস্কারের কাজ শেষ। এখানে থাকছে স্বাস্থ্য ক্যাম্প। মাঠের প্রস্তুতি দেখতে আসেন স্থানীয় সংসদসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপার। তবে আবারো করোনা পরিস্থিতি কিছুটা অবনতি হওয়ায় ঈদুল আযহার নামাজে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অংশ নিতে বলা হয়েছে।

এর আগে শুক্রবার (০৮ জুলাই) বিকেল ৫টায় দিনাজপুর-সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে এশিয়া মহাদেশের বৃহত্তম ঈদগাহ মিনারে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায়ে ঈদগাহ মাঠে সব ধরনের প্রস্তুতিমূলক কাজ পরিদর্শন করেন।

মাঠে নিরাপত্তার দায়িত্বে থাকবেন পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা। পর্যবেক্ষণ টাওয়ার নির্মাণসহ ৩০টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হবে বলে জানান দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *