চেক জালয়িাতরি মামলায় কলেজ শক্ষিকরে জেল

Slider রাজশাহী সামাজিক যোগাযোগ সঙ্গী

index

 

 

 

 
মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতনিধি)ি# ছোটভাইয়রে দায়রে করা প্রতারণার ও চার কোটি টাকা চকে জালয়িাতরি মামলায় রাজশাহী কলজেরে সমাজ র্কম বভিাগরে শক্ষিক শরিনি সুফয়িাকে সাত বছররে জলো দয়িছেে আদালত। মঙ্গলবার সকালে রাজশাহী যুগ্ম মহানগর র্জজ-১ আদালতরে বচিারক শরফিুল ইসলাম এ রায় ঘোষণা করনে বলে জানয়িছেনে রাষ্ট্রপক্ষরে আইনজীবী বশ্বিজতি বশ্বিাস।

শরিনি সুফয়িার স্বামীর বাড়ি মহেরেপুর জলোয় হলওে তারা রাজশাহী নগররে তালাইমারি এলাকায় বসবাস করনে। তনিি রাজশাহী নগরীর নওদাপাড়ায় অবস্থতি সরকারি বরন্দ্রে কলজেরে সমাজ র্কম বভিাগরে শক্ষিক। তবে সখোন থকেে সংযুক্তি হসিবেে রাজশাহী কলজেে শক্ষিকতা করনে শরিনি সুফয়িা।
আইনজীবী বশ্বিজতি বশ্বিাস বলনে, মামলায় অভযিোগ প্রমানতি হওয়ায় দুইটি ধারায় শরিনি সুফয়িার সাত বছর কারাদন্ড দয়িছেনে আদালত। এর মধ্যে প্রতারণার অভযিোগ তনি বছর ও চকে জালয়িাতরি দায়ে চার বছররে কারাদন্ড দয়ো হয়। এ মামলায় শরিনি সুফয়িার স্বামী প্রফসের আলতাব হোসনে মারা যাওয়া তাকে মামলা থকেে অব্যাহতি দয়ো হয়ছে।ে একই সঙ্গে মা আহাদুন নছো ও ভাই ওবাইদুল মুক্তাদরিরে নামে দায়রে করা শরিনি সুফয়িার মামলা খারজি করে দয়িছেে আদালত। রায় ঘোষণার সময় শরিনি সুফয়িা আদালতে উপস্থতি ছলিনে বলে জানান আইনজীবী বশ্বিজতি বশ্বিাস।

বাদি পক্ষরে আইনজীবী সাইদুর রহমান খান রানা বলনে, “প্রতারনা ও চকে জালয়িাতরি অভযিোগ এনে ২০১৪ সালরে ৪ অক্টোবর রাজশাহী নগররে বোয়ালয়িা থানায় চার কোটি টাকার চকে জালয়িাতরি অভযিোগে মামলাটি দায়রে করনে তার ছোট ভাই এবং মুক্তা ইন্টারন্যাশনার হোটলেরে মালকি ওবাইদুল মুক্তাদরি।” এ মামলায় (৪২০ ও ৪০৬ ধারা) শরিনি সুফয়িার সাজা দয়ো হয়ছেে বলে জানান তনি।ি
মামলার বরাদ দয়িে আইনজীবী সাইদুর রহমান বলনে, ওবাইদুল মুক্তাদরিরে বাবা মতউির রহমান মারা যাওয়ার পর তার চকে বইয়রে স্বাক্ষর করা দুইটি পাতা চুরি করনে ময়েে শরিনি সুফয়িা। কন্তিু বাবার চকে বই থকেে দুইটি পাতা চুরি যাওয়ার পর বোয়ালয়িা থানায় জডিি করে রাখনে ওবাইদুল। এর পর শরিনি সুফয়িা টাকা তোলার জন্য ব্যাংকে চকে দুইটি জমা দলিে ব্যাংক থকেে চকে দুইটি আটকে দয়ো হয়। ওই দনিই চকে চুররি জডিটিি মামলা হসিবেে রর্কেড করে পুলশি শরিনি সুফয়িার বাড়তিে অভযিান চালয়িে স্বামী-স্ত্রীকে আটক কর।ে পরে তারা আদালত থকেে জামনি নয়িে ওই চকেরে বপিরতিে চার কোটি টাকা বাবাকে ধার দয়িছেলিনে বলে সে টাকা দাবি করে মা আহাদুন নছো ও ভাই ওবাইদুল মুক্তদিরি বরিুদ্ধে আদালতে মামলা করনে শরিনি সুফয়িা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *