বাংলাদেশ বিমানে হাতাহাতি, লন্ডনে ৭ যাত্রী আটক

Slider সারাবিশ্ব


সম্প্রতি সিলেট থেকে লন্ডনগামী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৭ যাত্রীকে আটক করেছে হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেয়া হয়েছে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু সালেহ মোস্তফা কামাল গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ওই ৭ যাত্রীর পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।

গত ২৫ মে সিলেট থেকে সরাসরি লন্ডনগামী বিমানের ফ্লাইটে ওই হাতাহাতির ঘটনা ঘটে বলে জানান তিনি।

গত বৃহস্পতিবার (২৬ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, যাত্রীবাহী একটি বিমানের ভেতর কয়েকজন যাত্রীর সঙ্গে বিমানের অন্য যাত্রীদের হাতাহাতি হয়। ভিডিওটি বেশ কয়েকটি বাংলাদেশি গণমাধ্যম তাদের ইউটিউব চ্যানেলে আপলোড করে।

ভিডিওতে দেখা যায়, একজন যাত্রী উত্তেজিত অবস্থায় চিৎকার করে তার নিজের সিটে দাঁড়িয়ে যান। এরপর তিনি ‘স্টপ স্টপ’ বলে চিৎকার করতে থাকেন। তারপর তিনি তার পেছনের সিটে থাকা নারী যাত্রীকে আক্রমণ করেন। এ সময় অন্য যাত্রীরাও হাতাহাতিতে অংশ নেন। যিনি আক্রমণ করছিলেন তাকে এ সময় অনেকে ভর্ৎসনা করেন।

সেখানে সিলেটি ভাষায় ঝগড়াঝাটির শব্দ আসে। তবে ভিডিওটির অডিওতে অস্পষ্টতা থাকায় কী বলা হয়েছে তা শোনা যায়নি।

কী নিয়ে এমন অনাকাঙিক্ষত ঘটনার সূত্রপাত সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। ভিডিওটি নিয়ে ইতোমধ্যেই সমালোচনার ঝড় বইছে ফেসবুকসহ অন্যান্য সামাজিক মাধ্যমে।

মোহাম্মদ হোসাইন নামে এক ব্যক্তি বলেন, আকাশে বিমানের ভিতরে এ ধরনের ঘটনা কতটা ঝুঁকিপূর্ণ তা বোঝার ক্ষমতা এসব যাত্রীর নেই। যারা এ ঘটনা ঘটিয়েছে ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা উচিত।

ফাইরুজ নামের আরেকজন বলেন, কী নিয়ে ঝগড়া হয়েছে? সবাই আজকাল একটুতেই এতো উত্তেজিত হয়ে যায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *