ভিআইপিদের নিরাপত্তায় ৩৬ আনসার!

Slider জাতীয়

perliament_Comitee_424705576

 

 

 

 

ঢাকা: সাম্প্রতিক কিছু সন্ত্রাসী ঘটনায় সারাদেশের পাশাপাশি এমপি হোস্টেলেও নিরাপত্তা জোরদার করার তাগিদ দেন সংসদ সদস্যরা। এমপিদের আবাসিক সুবিধাসহ অন্যান্য বিষয়াদি দেখভালের দায়িত্বে থাকা ‘সংসদ কমিটির’ সাব-কমিটির বৈঠকে একাধিক সদস্য এমপি হোস্টেলের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

ভিআইপি নাগরিক হিসেবে বিবেচিত এমপি ও তাদের পরিবারের নিরাপত্তা দিতে ৩৬জন আনসার নিয়োগ করা হয়েছে।

গত ১৭ নভেম্বর জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সাব-কমিটির বৈঠকের পর এমপি হোস্টেলে নিরাপত্তা জোরদার করার তাগিদ দেওয়া হয়।

কমিটির সিদ্ধান্ত অনুসারে ৩৬ জন আনসার সদস্য এমপি হোস্টেলে নিয়োগ করা হলেও তাদের এখনো পাওয়া যাচ্ছে না। আনসার সদস্যদের থাকার জায়গা করতে না পারায় এখনো অরক্ষিতই রয়ে গেছে এমপি হোস্টেল।

সংসদ কমিটির সভাপতি ও সাব কমিটির আহ্বায়ক জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বাংলানিউজকে বলেন, আমাদের এমপিরা পরিবার নিয়ে মানিক মিয়া অ্যাভিনিউয়ের এমপি হোস্টেলে থাকেন। সেখানে নিরাপত্তা নিয়ে একাধিক সদস্য দাবি তুলেছিলেন। তাদের সেই দাবি পূরণে ৩৬ জন আনসার পাওয়া গেছে। কিন্তু এখনো সেই আনসারদের দিতে পারছি না। কেননা, সেখানে তাদের থাকার ব্যবস্থা নেই।

তিনি বলেন, আগে যেখানে পুলিশ সদস্যরা থাকতেন সেই জায়গায় গাড়ি রাখা হয়। এখন পুলিশ ও আনসার সদস্যদের থাকার ব্যবস্থা নেই। যে কারণে এই মুহূর্তে বাড়তি নিরাপত্তা দিতে আনসারদের নিয়োগ করা যাচ্ছে না।

ফলে মানিক মিয়া অ্যাভিনিউয়ের ৬টি এবং নাখালপাড়ার ৪টি সংসদ সদস্যদের বাসভবনে বসবাসকারী এমপিদের মধ্যে নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠা দেখা দিয়েছে।

সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদের অষ্টম অধিবেশন শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী লন্ডন যাওয়ার আগে চিফ হুইপসহ অন্যদের দ্রুত নিরাপত্তা জোরদার করার নির্দেশনা দিয়ে গেছেন বলে জানা গেছে।

গত ১৭ নভেম্বর সাব কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন বিরোধী  দলীয় চিফ হুইপ মো. তাজুল ইসলাম চৌধুরী, আওয়ামী লীগের সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরী ও খালিদ মাহমুদ চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *