২৪ ঘণ্টায় ৬১ জেলায় করোনা শনাক্ত শূন্য

Slider সারাদেশ


গত ২৪ ঘণ্টায় দেশের ৬১টি জেলায় করোনা শনাক্ত শূন্য। একই সময়ে ঢাকা মহানগরে ২১ জন, ফরিদপুর জেলায় ২ জন এবং গাজীপুরে ১ জনসহ দেশে মোট ২৪ জন রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে মৃত্যু শূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১২৭ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫২ হাজার ৫৫৬জন। গত ২৪ ঘণ্টায় করোনার শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। আগের দিন এই হার ছিল শূন্য দশমিক ৫৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৩২৯ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৯৩ হাজার ৪৬০ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৮৭টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ১ কোটি ৩৯ লাখ ৬১ হাজার ৯৪৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৪ জন এবং নারী ১০ হাজার ৫৩৩ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ২৪ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে শূন্য, রাজশাহী বিভাগে শূন্য, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে শূন্য, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে শূন্য রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *