এমপিদের নিরাপত্তা নিয়ে সংসদীয় কমিটিতে উদ্বেগ

Slider জাতীয়

images
সংসদ সদস্যদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় যে কোন সময় মানিক মিয়া এভিনিউস্থ ৬টি ও নাখালপাড়াস্থ ৪টি এমপি হোস্টেলে যে কেউ নাশকতা ঘটতে পারে এমন উৎকন্ঠা থেকে সংসদীয় কমিটি এসব ভবনে নিরাপত্তা জোরদারে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে।
সংসদের ‘সংসদ কমিটির’ এক বৈঠকে বুধবার এই উদ্বেগ প্রকাশ করে সুপারিশ করা হয়। বৈঠকে কমিটির সভাপতি ও সংসদের চীফ হুইপ আ,স,ম, ফিরোজ সভাপতিত্ব করেন। বৈঠকে পুলিশ এবং আনসার বাহিনী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কমিটি সূত্র জানায়, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে সংসদ সদস্যদের জন্য বরাদ্দ করা ভবনগুলোর সার্বিক নিরাপত্তার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করে কমিটি। এসব ভবনে বহিরাগতদের অবাদ আসা-যাওয়াসহ নিরাপত্তার দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের অপর্যাপ্ততার বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া ভবনগুলো সীমানা প্রাচীর ভেঙে যাওয়া এবং সেগুলো দ্রুত মেরামত করার বিষয়েও সুপারিশ করা হয়।
সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, বৈঠকে মানিক মিয়া এভিনিউস্থ ৬টি সদস্য ভবন এবং নাখালপাড়াস্থ ৪টি সদস্য ভবনে অবস্থানরত সংসদ সদস্যদের নিরাপত্তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সংসদ সদস্যদের নিরাপত্তা রক্ষায় আগামী এক সপ্তাহের মধ্যে অতিরিক্ত নিরাপত্তা রক্ষী পদায়ন করতে জরুরী পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।
এই বিষয়ে কমিটির সদস্য তালুকদার আব্দুল খালেক বলেন, দীর্ঘদিন ধরে ১০টি এমপি হোস্টেলের নিরাপত্তা নিয়ে অভিযোগ ছিল। যখন তখন বহিরাগতরা এসব ভবনে যাতায়াত করে। এছাড়া এতে চলমান রাজনৈতিক পরিস্থিতি বিবেচনাও আনা হয়েছে। এতে এমপিদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দেয়। তাই কমিটি এমপিদের বাসস্থানে পর্যাপ্ত নিরাপত্তা দিতে সংশি¬ষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে সুপারিশ করা হয়েছে।
কমিটির সদস্য ও হুইপ মোছা. মাহবুব আরা বেগম গিনি, বেগম সাগুফতা ইয়াসমিন,ফজলে হোসেন বাদশা, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আসলামুল হক এবং তালুকদার মো. ইউনুস বৈঠকে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *