খালেদার গ্রেফতারি পরোয়ানা টিএইচ খানের বাসায় বিএনপিপন্থি আইনজীবীদের বৈঠক

Slider জাতীয়

Lawyer_4_580300858
টি এইচ খান, জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী

 
ঢাকা: দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পরবর্তী করণীয় নির্ধারণে বৈঠক করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

বুধবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক বিচারপতি টি এইচ খানের রাজধানীর মোহাম্মদপুরের বাসায় এ বৈঠক হয়।

দীর্ঘ দুই ঘণ্টাব্যাপী এ বৈঠকে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলী, বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।

বৈঠকের টি এইচ খানের বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে খন্দকার মাহবুব হোসেন বলেন, বিএনপি প্রধান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এই প্রেক্ষিতে আম‍াদের পরবর্তী পদক্ষেপ কী হবে সে বিষয়ে খ্যাতিমান বিচারপতি টি এইচ খানের সঙ্গে আলোচনা করেছি।

তিনি বলেন, খালেদা জিয়া লাগাতার ৫২ দিন অবরুদ্ধ-অভুক্ত আছেন। তিনি শারীরিকভাবেও অসুস্থ। এসব কথা বলার পরও আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

সুপ্রিম কোর্ট বারের বর্তমান এ সভাপতি বলেন, আগামী মার্চে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে চতুর্থবারের মতো সভাপতি পদে মনোনীত হয়েছি আমি। আমাদের প্যানেলের জন্য দোয়া চাইতে এসেছি বিচারপতি টি এইচ খানের কাছে।

এর আগে, বিকেল থেকে বিএনপিপন্থি আইনজীবীদের টি এইচ খানের বাসায় জড়ো হওয়ার খবরে তার চার পাশে অবস্থান নেন ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (ৠাব) কিছু সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *