জিএমপিতে থাকছে না গাজীপুর জেলা পুলিশের বর্তমান ও সাবেক কনেষ্টবলও!

Slider টপ নিউজ

ঢাকা: সেপ্টেম্বর মাসের মধ্যেই আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম। জিএমপির লোকবলে থাকছে না গাজীপুর জেলা পুলিশের কনষ্টেবলও। এমনকি যারা ইতোপূর্বে গাজীপুর জেলায় চাকুরী করেছেন তারাও থাকতে পারছেন না জিএমপিতে। সম্প্রতি পুলিশ সদর দপ্তরে অনুষ্ঠিত এই সংক্রান্ত এক বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীতি হয়।

২৫ জুলাই পুলিশ সদর দপ্তরে এ সংক্রান্ত এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার)।

বৈঠক সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের মধ্যেই আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবে জিএমপি। জিএমপির ৮টি থানা ইতোমধ্যে স্থাপিত হয়েছে। সুষ্ঠু কাজের নিমিত্তে জিএমপির লোকবলের মধ্যে গাজীপুর জেলা পুলিশে কর্মরত কেউ থাকছেন না। এমনকি যারা ইতোমধ্যে গাজীপুর জেলায় চাকুরী করেছেন তাদেরও কেউ থাকছেন না, নতুন এই মেট্রোপলিটন পুলিশ ইউনিটে। তবে একই সময়ে শুরু হওয়া রংপুর মেট্রোপলিটন পুলিশের ১০% লোকবল স্থান পাচ্ছে রংপুর জেলা পুলিশে কর্মরতদের থেকে।

বৈঠক সূত্র জানায়, গাজীপুর জেলার বর্তমান সদর থানা হিসেবে পরিচিত জয়দেবপুর থানাকে গাজীপুর মেট্রোপলিটন সদর থানা করা হচ্ছে। আর জয়দেবপুর থানার জন্য ভাড়ায় ভবন নেয়ার কাজ চলছে। একই সঙ্গে গাজীপুর সদর পুলিশ ফাঁড়ি স্থানান্তরিত হয়ে চলে যাবে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়ন পরিষদে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *