ভারতীয় রাজনীতিতে ফের নিজের অস্তিত্ব প্রমাণ করতে চান মমতা

Slider বিচিত্র

কেন্দ্র থেকে মোদি সরকারকে উৎখাত করতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জির ডাকে সম্প্রতি কলকাতার ব্রিগেড প্যারেড ময়দানে উপস্থিত ছিলেন অ-বিজেপি দলগুলির শীর্ষ নেতারা।

সমাবেশের ‘ভবিষ্যত’ কী? এর উররত সময় বললেও এই র‌্যালি থেকে একটা বিষয় পরিস্কার যে প্রায় এক দশক পরে মমতা ব্যানার্জি ফের ভারতের জাতীয় রাজনীতিবিদ হিসাবে নিজেকে ফিরে পেতে চাইছেন। মমতা চাইছেন আরও বেশি করে অ-বিজেপি দলগুলিকে নিয়ে ভারতজুড়ে সমাবেশের মাধ্যমে নিজেকে জাতীয় রাজনীতিবিদ হিসাবে উত্থাপন করা।

ব্রিগেডে তিনি যে কেবলমাত্র ওই সমাবেশের আয়োজন করেছিলেন তাই নয়, কংগ্রেস, আম আদমি পার্টি (আপ), সমাজবাদী পার্টি, (এসপি), বহুজন সমাজ পার্টি (বিএসপি), তেলেগু দেশম পার্টি (টিডিপি), রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) সহ একাধিক রাজনৈতিক দলকে এক মঞ্চে হাজির করিয়েছিলেন।

যদিও বিজু জনতা দল (বিজেডি), তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস), এআইডিএমকে, ওয়াইএসআর কংগ্রেস-এর মতো দলগুলি মোদি বিরোধী সমাবেশে হাজির ছিলেন না। তবুও ভারতের অন্যান্য জাতীয় রাজনীতিবিদরা মমতার এই ধরনের উদ্যোগের প্রশংসা করেছেন।

জানা গেছে, ব্রিগেডের সমাবেশে সাড়া পাওয়ার পর দিল্লি, অমরাবতীতে বিরোধী দলগুলির নেতাদের নিয়ে আরও তিনটি সমাবেশ করতে চাইছেন মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *