কালীগঞ্জে কোভিড-১৯ গত ২৪ ঘন্টায় ১ নিয়ে আক্রান্ত ১০৭ হতে সুস্থ্য ৯১ জন

Slider জাতীয়


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘন্টায়, ১৯ই মে ২০২০ ইং মঙ্গলবার নতুন করে আরো ১ জন আক্রান্ত হয়েছেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে গত ২৪ ঘন্টায় ৪১ টি নমুনা সংগ্রহ করে, ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ১ জন পজিটিভ সনাক্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে এ পর্যন্ত ৯৫৯ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরো বলেন, কালীগঞ্জে গত ১২ই এপ্রিল রবিবার প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার নতুন করে আরো ১ জন সনাক্ত হওয়া নিয়ে, মোট ১০৭ জন সনাক্ত হয়েছেন।
পাশাপাশি গত ২৮ই এপ্রিল মঙ্গলবার প্রথম করোনাকে পরাজিত করে ১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত মোট ৯১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি আরো জানান, কোভিড-১৯ এ সুস্থ্যদের আবার প্রতি ৭ থেকে ১০ দিন পরপর নমুনা সংগ্রহ করে পুনঃপরীক্ষা করা হবে। তাছাড়া আক্রান্ত বাকি ১৬ জনের সকলকেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *