করোনা প্রতিরোধে পলাশ থানা পুলিশের অভিযান অব্যাহত

Slider ফুলজান বিবির বাংলা


বিল্লাল হোসেন, নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন ধরে লকডাউন চলছে নরসিংদীর পলাশ উপজেলা। এ লকডাউন বাস্তবায়নের দিন রাত পরিশ্রম করে যাচ্ছে পলাশ থানা পুলিশ। ঈদুল ফিতরকে সামনে রেখে স্বাস্থ্য বিধি মেনে সরকারি নির্দেশনায় বিপনি-বিতানগুলো খুলে দেওয়া হয়েছিল। কিন্তু এতে বিভিন্ন বাজারের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে পারেনি বিপনি-বিতান ও ক্রেতারা। তাই উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণে ১৬ মে শনিবার এক সভা শেষে পলাশ উপজেলার নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান ও বিপনি-বিতান ১৮ মে সোমবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ পরিস্থিতিতে করোনাভাইরাস প্রতিরোধে পলাশ থানা পুলিশ সোমবার (১৮ মে) সকাল থেকে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নাসির উদ্দিনের নেতৃত্বে ও তার সহযোগিতায় পলাশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান জোরদার করা হয়েছে। এ অভিযান আজ পুনরায় ঘোড়াশাল, ওয়াপদা গেইট, পলাশ, ও খানেপুর বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করা হয়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার এবং ওষুধের দোকান ব্যতীত সকল দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানানো হয়। এছাড়াও বিভিন্ন স্থানে গণজমায়েত রোধ, অযথা ঘোরাঘুরি বন্ধ ও সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষে পলাশ থানা পুলিশের সাঁড়াশী অভিযান পরিচালনা করা হয়।

ওসি শেখ মোহাম্মদ নাসির উদ্দিন জানান, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য পুলিশি অভিযান পরিচালনা করা হয়েছে।পলাশ থানা পুলিশের পক্ষ থেকে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *