মধুপুরে আবারো ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ ঘোষণা

Slider বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার সকল মার্কেট, দোকানপাট ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানায় বৃহস্পতিবার (১৪ ই মে) থেকে আবারো মধুপুরের দোকানপাট, মার্কেট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেল।

মধুপুর উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে,”এতদ্বারা মধুপুর উপজেলার সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু বিগত ০৪ (চার) দিন মার্কেট ও শপিংমলসমূহ সরেজমিনে পরিদর্শনে প্রতীয়মান হয় যে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা/বিক্রেতাদের নূন্যতম ৯০% সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শণ করেছেন।”

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে,”জনসাধারণ তথা মধুপুরবাসীর সার্বিক স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে ১৪ ই মে ২০২০ তারিখ হতে সকল ধরণের দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো। সকল সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার এবং ঔষধের দোকান এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।”

আর এ বিষয়ে মধুপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা শিউলী বলেছেন, “টাঙ্গাইল জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে মধুপুরেও সকল মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো। আর এই নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *