কালীগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত নেই, ১ জন ডাক্তার সহ সুস্থ্য হয়েছেন ১২ জন

Slider ফুলজান বিবির বাংলা


মো: সাজ্জাত হোসেন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে করোনা ভাইরাসে (COVID-19) গত ২৪ ঘন্টায়, ৩০ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবারেও করোনা ভাইরাসের পজিটিভ কোন রিপোর্ট পাওয়া যায়নি। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ছাদেকুর রহমান আকন্দ বলেন, কালীগঞ্জে গত ৩০ই এপ্রিল ২০২০ ইং রোজ বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে ০৭ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকে সকলে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী করোনা ভাইরাসে (কোভিড- ১৯) পজিটিভ কোন রিপোর্ট পাওয়া যায়নি।

তিনি আরো বলেন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে এ পর্যন্ত মোট ৪৮৬ টি নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য- ঢাকা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। তারমধ্যে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৮ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী সহ ৯১ টি রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত ৯১ জন রোগী হতে ১ জন ডাক্তার সহ মোট ১২ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থ্যদের ৩ জন হাসপাতাল থেকে বাকি ৯ জন হোম আইসোলেশনে থেকে সুস্থ্য হয়েছেন। করোনা উপসর্গ নিয়ে এখনো পর্যন্ত কালীগঞ্জ কোন রোগী মারা যায়নি।

তিনি আরো জানান, কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত বাকি ৭৯ জন রোগী চিকিৎসাধীন আছেন। তারমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১৭ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মী হাসপাতালের নিজস্ব কোয়াটারে হোম আইসোলেশনে আছেন। বাকি ৬২ জন রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং অবশিষ্ট রোগীদের হোম আইসোলেশনে বা হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ শিবলী সাদিক বলেন, কালীগঞ্জে গত ৩০ই এপ্রিল বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হতে ০৭ টি নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী আজকেও কোন করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়নি। কালীগঞ্জে এ পর্যন্ত ৯১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তারমধ্যে ১ জন ডাক্তার সহ মোট ১২ জন সুস্থ্য হয়েছেন। করোনা উপসর্গ নিয়ে কালীগঞ্জে এখনো কোন রোগী মারা যায়নি।

তিনি আরো জানান, কলীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত বাকি ৭৯ জন রোগী চিকিৎসাধীন আছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৭ জন ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের হাসপাতালের কোয়াটারে হোম কোয়ারেন্টাইনে চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। বাকি ৬২ জন রোগীদের কিছু রোগী ঢাকা সেনানিবাস এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, কিছু রোগী সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে এবং বাকিরা হোম আইসোলেশনে বা হোক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *