আউশনারা লাইনপাড়া বঙ্গবন্ধু ক্লাবের উদ্যোগে রাস্তার সংস্কার

Slider গ্রাম বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার অন্তর্গত আউশনারা লাইনপাড়া বঙ্গবন্ধু ক্লাবের উদ্যোগে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতেই দুই কিলোমিটারের বেশি দৈর্ঘের রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছেন।

আসন্ন আনারস বাজারজাতকরণের মৌসুমকে সামনে রেখেই তারা বাজারে আনারসসহ স্থানীয়দের যাতায়াতের জন্য ও অন্যান্য ফল-ফসলের পরিবহনকে সহজ করতে অর্থ, শ্রম ও পরামর্শ দিয়ে এলাকার সব স্তরের লোকজন সাধ্যমতো এমন উদ্যোগে অংশ নিয়েছেন।

সভাপতি মতিউর রহমান মশগুলের নেতৃত্বে মধুপুর উপজেলার আউশনারা ও বেরীবাইদ এই দুই ইউনিয়নের আওতাধীন বৈরাগী বাজার হতে মোটেরবাজার পর্যন্ত এই গ্রামীণ সড়কটি তারা সংস্কারের কাজ করে চলেছেন।

আজকে শনিবার (২ রা মে) সকাল স্থানীয়রা এ সংস্কার কাজে অংশ নিয়েছিলেন। শুরু হয়েছে এমন স্বেচ্ছাশ্রমের উদ্যোগ। আর ইতোমধ্যেই পুরো রাস্তা সংস্কার না হওয়া পর্যন্ত উদ্যোক্তাগণ অব্যাহতভাবে এ কাজ পরিচালনা করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন।

৯ নং ওয়ার্ড এর ইউপি সদস্য হাবিবুর রহমান হাবিব জানিয়েছেন, ” আসন্ন বর্ষা মৌসুম এই অঞ্চলের অর্থকারী ফসল আনারস কাটার সময়। আর ঠিক এই সময়টাই বনাঞ্চল ও লাল মাটির গ্রামীণ সড়কে কাদায় হেটে চলাচলের কোনো উপায় থাকে না। ফলে আনারস পরিবহনে চাষীদের নিদারুণ দুর্ভোগ পোহাতে হচ্ছে। আর এই দুর্ভোগ থেকে রক্ষা পেতে স্থানীয়দের এমন উদ্যোগ প্রশংসা পাওয়ার দাবিদার।”

আউশনারা লাইনপাড়া বঙ্গবন্ধু ক্লাবের সাংগঠনিক সম্পাদক মহসীন মন্ডল জানিয়েছেন, ” আমাদের এই রাস্তাটুকু সংস্কার করতে জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের কাছে বছরের পর বছর বহুবার আবেদন করেছি।কিন্তু এতে কোনো কাজ না হওয়ায় আমরা ক্লাবের উদ্যোগে এই রাস্তাটি সংস্কারের কাজ করছি।”

আর এ সময় অন্যান্যদের মধ্যে ৭ নং ওয়ার্ড সভাপতি রবিউল ইসলাম, ৯ নং ইউপি সদস্য হাবিবুর রহমান হাবিব, মহসীন মন্ডল, হাফেজ উদ্দিন, আব্দুস সালাম, জাহাঙ্গীর আলম, আয়নাল হক, লুৎফর, বাছেদ সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *