সখীপুরে গ্রামে গ্রামে ব্যারিকেড; দেয়া হচ্ছে বাঁশের বেড়া

Slider বাংলার মুখোমুখি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে টাঙ্গাইল জেলার সখীপুর উপজেলার বিভিন্ন গ্রামে বাঁশের বেড়া দিয়ে মূল সড়কে ব্যারিকেড দেওয়া হয়েছে। এসব ব্যারিকেডের মূল উদ্দেশ্য গ্রামে নতুন কারও আগমন যেন না ঘটে। এর পাশাপাশি যানবাহনের চলাচলও বন্ধ। এমনকি অপ্রয়োজনে সাধারণ মানুষ যেন ঘুরাঘুরি না করতে পারে সে দিকেও নজর দেয়া হচ্ছে।

সখীপুর উপজেলার কাকড়াজন ইউনিয়নের বৈলারপুর গ্রামে গিয়ে দেখা গিয়েছে যে, “গ্রামে প্রবেশের মূল সড়কগুলোতে বাঁশ দিয়ে বেড়া দিয়ে যাতায়াতের পথে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। এরপরে ওই বাঁশের বেড়ায় কাগজের সাইনবোর্ড টানিয়ে দেয়া হয়েছে। এতে সাইনবোর্ডে লেখা ‘লকডাউন’।”

সাবেক ইউপি সদস্য জামাল হোসেন, বণিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম, পাপন তালুকদার, রমজান আলী, মোস্তফা সিকদার, মুসা ও সবুজ মিয়া জানিয়েছেন,” করোনা সংক্রমণ ঠেকাতে এ ব্যবস্থা গ্রহণ করেছি। আর এতে গ্রামের মানুষের অবাধ চলাচল বন্ধ হবে। এছাড়াও যানচলাচল বন্ধ হবে। আমরা সচেতন হলেই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ সম্ভব।”

এইদিকে লকডাউনের বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুত জানিয়েছেন,”আমরা করোনা থেকে মুক্ত থাকতে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছি। অধিকাংশ লোকেই সচেতন হচ্ছে। আর এদিকে উপজেলার বাঘেরবাড়ি, যাদবপুর পৌরসভার ৯টি ওয়ার্ড, কালিদাস, বংকীসহ বিভিন্ন গ্রামে প্রবেশের মূল সড়কে বাঁশের বেড়া দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।”

উল্লেখ্য যে, গ্রামবাসী সবাই মিলে এমন সিদ্ধান্ত নিয়েছেন। এলাকার স্থানীয়রাই মিলে গ্রামে প্রবেশের মূল সড়কে ব্যারিকেড দেওয়া হয়েছে। এতে করে অবাধ চলাচল বন্ধ হয়। আর তাদের বিশ্বাস যে এভাবেই করোনা সংক্রমণ প্রতিরোধ সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *