আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ির ইন্তেকালে ছাত্র জমিয়ত গাজীপুর মহানগরীর শোক

Slider গ্রাম বাংলা


বৃটিশবিরোধী আজাদী আন্দোলনের অন্যতম প্রধান সিপাহসালার শায়খুল আরব ওয়াল আজম আল্লামা হুসাইন আহমাদ মাদানী রহ. এর অন্যতম খলিফা, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি আল্লামা আব্দুল মোমিন (শায়েখে ইমামবাড়ী) গতকাল ৭ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাত ১২ টা ৪৫ মিনিটে বার্ধক্যজনিত রোগে নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া-ইন্না ইলাইহি রাজিউন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, ছাত্র জমিয়ত গাজীপুর মহানগরীর প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান রনির সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় ছাত্র জমিয়ত গাজীপুর মহানগর সভাপতি মাওলানা সাব্বির আহমাদ।

আজ ০৮ এপ্রিল ২০২০ইং বুধবার এক যৌথ শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, ২০০৫ সাল থেকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করে আসা এই প্রবীণ শাইখুল হাদীস। ইলম, ব্যক্তিত্ব ও সর্বদিক থেকে বাংলাদেশের জন্য একটা বিস্তৃত ছায়ার মতো ছিলেন। তিনি ইলমের ময়দানে যেমন ছিলেন বিদগ্ধ হাদিস বিশারদ তেমনই রাজপথে জিহাদের ময়দানেও ছিলেন সরব। ক্ষণে ক্ষণে তিনি অশুভ শক্তির বিরুদ্ধে হুংকার ছেড়েছেন। যা উম্মাহর দুর্দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। তাঁর মৃত্যুতে জাতি একজন ছায়াদার অভিভাবক কে হারিয়েছে।

নেতৃদ্বয় আরও বলেন, প্রায় শতায়ুর এই প্রবীণ মুরুব্বির অপূর্ণতা আর পূরণ হবার নয়। মহান রাব্বুল আলামিন যেন তাঁকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার ও ভক্তকূল কে যেন ধৈর্য্যধারণ করার তাওফীক দান করেন।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *