বগুড়ায় সাংবাদিক নেতৃবৃন্দ ‘মামলা প্রত্যাহার না করলে আন্দোলন চলবে’

Slider জাতীয় বিনোদন ও মিডিয়া


বগুড়া: আগামী ৭২ ঘণ্টার মধ্যে মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিক ইউনিয়ন বগুড়ার নেতৃবৃন্দ। শনিবার বেলা ১১টায় বগুড়ার সাতমাথায় এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি থেকে এমন হুশিয়ারি জানিয়েছেন তারা। এসময় মানববন্ধনে বক্তারা আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনকে প্রথম থেকেই কালো আইন হিসেবে আখ্যায়িত করে আসছে সাংবাদিক সমাজ। এই আইনে সাংবাদিকদের কোন হয়রানি করা হবে না বলা হলেও একের পর এক সাংবাদিককে হয়রানি করছে সরকার। মামলা দিয়ে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। মানবজমিন সম্পাদকের বিরুদ্ধে যিনি মামলা করেছেন তার বিরুদ্ধে ঐ পত্রিকায় নাম উল্লেখ করে বা আকার ইঙ্গিতে কোন নিউজ করা হয়নি। অথচ তিনি অযাচিতভাবে মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বক্তারা সমাবেশ থেকে অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান।
অন্যথায় পরবর্তীতে কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দেয়ার ঘোষণা দেন।

সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কোষাধ্যক্ষ আব্দুল ওয়াদুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, সহসভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক গনেশ দাস, সাবেক সভাপতি মতিউল ইসলাম সাদী, বিএফইউজে’র নির্বাহী কমিটির সদস্য সৈয়দ ফজলে রাব্বি ডলার, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, দৈনিক সাতমাথা পত্রিকার বার্তা সম্পাদক এফ শাজাহান, নয়া দিগন্ত পত্রিকার স্টাফ আবুল কালাম আজাদ, দিনকাল পত্রিকার ব্যুরো প্রধান কালাম আজাদ, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার কার্য নির্বাহী সদস্য এসএম আবু সাঈদ, মানবজমিন পত্রিকার বগুড়া প্রতিনিধি প্রতীক ওমর।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক হুমায়ুন ইসলাম তুহিন, দৈনিক বগুড়ার মফস্বল সম্পাদক মুহা. বাদল চৌধুরী, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি আবু মুসা, সহ-সভাপতি রফিকুল ইসলাম, সদস্য মতিউর রহমান মতি, ফজলুল হক বাবলু, সাংবাদিক নেতা মাহফুজ মন্ডল, ফেরদৌস রহমান, মানবজমিন পত্রিকার নন্দীগ্রাম প্রতিনিধি নাজির হোসেন, ঢাকা টাইমস পত্রিকার বগুড়া প্রতিনিধি এনাম আহমেদ প্রমুখ। মানববন্ধনে সুশাসনের জন্য নাগরিক সুজনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করেন।

সাংসদ জিএম সিরাজের বিবৃতি: এদিকে, দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ। বিবৃতিতে তিনি মানবজমিন এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *