শহিদুল আইজিপি, বেনজীর র‌্যাবের ডিজি

Slider

57006_igp

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) শহিদুল হককে আইজঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজীর আহমেদকে র‌্যাবের ডিজি এবং হাইওয়ে পুলিশের ডিআইজি মোহাম্মদ আসাদুজ্জামানকে ডিএমপি কমিশনার নিয়োগ করা হয়েছে।
এছাড়া সিআইডি’র এডিশনাল আইজি মোখলেছুর রহমানকে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) নিয়োগ দেওয়া হয়েছে। কিছুক্ষণ আগে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নতুন পুলিশ ধান, র‌্যাব প্রধান ও ডিএমপি প্রধানের বাড়ি বৃহত্তর ফরিদপুরে। শহীদুলের বাড়ি শরীয়তপুরে, বেনজীরের বাড়ি গোপালগঞ্জে এবং আসাদুজ্জামানের বাড়ি ফরিদপুরে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কল্যাণে স্নাতকোত্তর ডিগ্রিধারী শহীদুল হক ১৯৮৪ সালের বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৬ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন।
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করে আসা এই পুলিশ কর্মকর্তা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করেন।  চট্টগ্রামসহ বিভিন্ন জেলায় পুলিশ সুপারের দায়িত্ব পালনের পর ঢাকা মহানগর পুলিশ কমিশনারের দায়িত্বে এসেছিলেন তিনি।

সর্বশেষ অতিরিক্ত আইজিপি (প্রশাসন) হিসেবে কাজ করছিলেন তিনি। র‌্যাবের নতুন মহাপরিচালক বেনজীরও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী। তিনি পড়াশোনা করেছেন ইংরেজিতে। বর্তমানে পিএইচডি করছেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটিতে।

১৯৮৫ সালে পুলিশ বাহিনীতে যোগ দেয়া বেনজীর সন্ত্রাস দমন বিষয়ে আন্তর্জাতিক প্রশিক্ষণ নিয়েছেন। জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর সদস্য হিসেবে বসনিয়া ও কসোভোতে কাজ করে এসেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *