কালীগঞ্জে সাতটি ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সুশৃংখলভাবে ও উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে এবং মেধা, দক্ষ, কর্মীবান্ধব ও ত্যাগী নেতাদের সমন্বয়ে সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের কমিটি গঠন করেছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। গত ২৭ অক্টোবর জাঙ্গালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠনের কার্যক্রম শুরু করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি। তিনি সাতটি ইউনিয়ন ও পৌর সম্মেলনে নিজে উপস্থিত থেকে যোগ্য নেতাদের হাতে নেতৃত্ব তুলে দেন।

সঠিক নেতৃত্ব ও ক্লিন ইমেজ থাকায় তুমলিয়া, মোক্তারপুর ও জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বের কোনো পরিবর্তন ঘটেনি। যারা সভাপতি ও সাধারন সম্পাদক ছিলেন তারাই ওই পদে বহাল রয়েছেন। শুধু পৌর ও বাকি চারটি ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বের পরিবর্তন ঘটে। ওই সব স্থানে যোগ্য ও কর্মীবান্ধব নেতাদের হাতে সম্মেলনের মাধ্যমে নতুন করে নেতৃত্ব তুলে দেয়া হয়।

বুধবার বিকেলে কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় সভাপতি নির্বাচিত হন এসএম রবিন হোসেন ও সাধারন সম্পাদক মো. কামরুল ইসলাম। এই সম্মেলনের মধ্য দিয়ে পৌর ও সাতটি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির কার্যক্রম শেষ হয়।

জাঙ্গালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হন ইউপি চেয়ারম্যান গাজী সারওয়ার হোসেন ও সাধারন সম্পাদক শ্যামল চন্দ্র পাল। বাহাদুরসাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন মো. সিরাজুল ইসলাম সিরাজ মাষ্টার ও সাধারন সম্পাদক মো. মোস্তফা কামাল। মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন এসএম আলমগীর হোসেন ও সাধারন সম্পাদক মো. শফিকুল ইসলাম সবুজ। তুমলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন কাজী সালাউদ্দিন ও সাধারন সম্পাদক মো. বজলুর রহমান বজলু। নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন এসএম আলী আহমেদ ও সাধারন সম্পাদক মো. অলিউল ইসলাম অলি। বক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন মো. রফিকুল ইসলাম খান ও সাধারন সম্পাদক মো. মুজিবুর রহমান। জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হন ইউপি চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান খান ফারুক মাষ্টার ও সাধারন সম্পাদক মো. মোশারফ হোসেন মোড়ল।
ইউনিয়ন ও পৌর আওয়ামী লীগের নেতৃত্ব পাওয়া নেতাদের উদ্দেশ্যে ভারপ্রাপ্ত সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেন, নেতৃত্ব পাওয়ার পর যারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে অপকর্মে লিপ্ত হবে, জনগণের ক্ষতি করবে, মাদক ও চাঁদাবাজির সাথে সম্পৃক্ত থাকবে। তাদের দল থেকে বাদ দেয়া হবে। নেতা হতে হলে জনগণের সুখে-দুঃখে তাদের পাশে থাকতে হবে। নেতার মধ্যে মানবতাবোধ থাকতে হবে। মানবতাহীন নেতা বেশি দিন নেতৃত্ব দিতে পারে না। ভালোবাসা পেতে হলে ভালোবাসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *