‘ক্ষমতাসীনদের ঘরে ঘরে এখন সিন্দুক, লুটপাটের অর্থ’

Slider জাতীয় রাজনীতি


ঢাকা: ‘ক্ষমতাসীনদের ঘরে ঘরে এখন টাকা গোনার মেশিন, সিন্দুক ভল্ট ভরা লুটপাটের অর্থ। বিদেশে লাখ লাখ কোটি টাকা পাচার করে দেশকে ফোকলা করে দিয়েছে। বেগম পল্লী, সুইস ব্যাংক, সেকেন্ড হোম সব তাদের। দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা হয়েছে।’

আজ বুধবার (২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, আওয়ামী লীগ নিজেদের কালিমা অন্যের ঘাড়ে চাপিয়ে আত্মতৃপ্তি লাভ করতে চাচ্ছে। আসল কথা হলো-সরকার কথিত অভিযানের নামে মাঠে নেমে এখন না পারছে উঠে আসতে না পারছে রাঘব বোয়ালদের ধরতে। তাই এখন বিএনপি ও তারেক রহমানের ঘাড়ে দোষ চাপিয়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এখন তাদের সুর বদলে গেছে।’

চলমান অভিযানে কোটি কোটি টাকার সন্ধান প্রসঙ্গে রিজভী বলেন, ক্ষমতাসীনদের ঘরে ঘরে এখন টাকা গোনার মেশিন, সিন্দুক ভল্ট ভরা লুটপাটের অর্থ। বিদেশে লাখ লাখ কোটি টাকা পাচার করে দেশকে ফোকলা করে দিয়েছে। বেগম পল্লী, সুইস ব্যাংক, সেকেন্ড হোম সব তাদের। দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে প্রাতিষ্ঠানিকীকরণ করা হয়েছে।’ রিজভী বলেন, একটি দৈনিকে সুনির্দিষ্ট সূত্র ও বিশ্বাসযাগ্য তথ্য ছাড়া তারেক রহমানের বিরুদ্ধে আষাঢ়ে গল্প ফেঁদে লিখছে-তিনি নাকি ক্যাসিনো বাণিজ্যের প্রাতিষ্ঠানিকীকরণ করেছেন। মন্ত্রী, আমলা এবং ব্যবসায়ীদের বাধ্যতামূলকভাবে নাকি সেখানে গিয়ে ক্যাসিনো খেলে হারতে হতো।

একটি পত্রিকার প্রতিবেদনের প্রতি ইঙ্গিত করে বিএনপির এই নেতা বলেন, একটি দৈনিকে সুনির্দিষ্ট সূত্র ও বিশ্বাসযাগ্য তথ্য ছাড়া তারেক রহমানের বিরুদ্ধে আষাঢ়ে গল্প ফেঁদে লিখছে-তিনি নাকি ক্যাসিনো বাণিজ্যের প্রাতিষ্ঠানিকীকরণ করেছেন। মন্ত্রী, আমলা এবং ব্যবসায়ীদের বাধ্যতামূলকভাবে নাকি সেখানে গিয়ে ক্যাসিনো খেলে হারতে হতো।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *