এবার ডেঙ্গুতে প্রাণ গেল ইডেনছাত্রীর

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ফাতেমা আক্তার শান্তা নামে ইডেন কলেজের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ধানমণ্ডির জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বিকাল সাড়ে ৪টায় তার মৃত্যু হয়। তিনি সরকারি ইডেন কলেজের হিসাবরক্ষণ বিভাগে দ্বিতীয় বর্ষে পড়তেন।

শান্তার চাচা নাসির উদ্দিন মানবজমিনকে জানান, প্রায় এক সপ্তাহ আগে জ্বর এলে ডাক্তার দেখানো হয় শান্তাকে। পরবর্তীতে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। ডেঙ্গু শনাক্ত হলে দিনদিন তার রক্তের প্লাটিলেট কমতে থাকে। গত শনিবার গুরুতর অবস্থায় ওই হাসপাতাল পরিবর্তন করে ভর্তি করা হয় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গাজীপুরের কাশেমপুরের শামসুদ্দিন মিয়ার কন্যা ফাতেমা আক্তার শান্তা।
পরিবারের সঙ্গে ঢাকা সিটি করপোরেশন এলাকার হাজারীবাগের বাসায় থেকে লেখাপড়া করতেন তিনি।

এর আগে গতকাল সকালে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পুলিশের অতিরিক্ত আইজি শাহাবুদ্দীন কোরেশীর স্ত্রী সৈয়দা আক্তার। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৮ জন মারা গেছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে। যদিও অর্ধশতাধিক মানুষ মারা গেছে বলে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সূত্রমতে, গত দুই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছে প্রায় ২৪ হাজার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *