ব্রাহ্মণবাড়িয়ায় মাংস কম দেয়ার জেরে রণক্ষেত্র

Slider সারাদেশ


সরাইল (ব্রাহ্মণবাড়িয়া): দুইদল গ্রামবাসীর সংঘর্ষে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের বিশ্বরোড মোড় রণক্ষেত্রে পরিণত হয়েছে। ঘন্টা ব্যপি সংঘর্ষে পুলিশসহ আহত হয়েছে অন্তত ৪০ জন। গতকাল শুক্রবার সকালে ওজনে মাংশ কম দেয়ার ঘটনার জের ধরে সদর উপজেলার খাটিয়াতা ও সরাইল উপজেলার সদর ইউনিয়নের কুট্রাপাড়া গ্রামের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কুট্রাপাড়া গ্রামের খালেকের ছেলে ধন মিয়া (৩৫) বিশ্বরোড মোড়ে খাটিয়াতা গ্রামের কসাই কালুর (৩৮) দোকান থেকে মাংশ ক্রয় করেন। ওজনে কম দেয়ার প্রতিবাদ করায় কালু ও তার ভাইয়েরা মিলে প্রথমে ধন মিয়াকে ও পরে রফিজ উদ্দিনের ছেলে দিপু (২৬) কে ছুরিকাঘাত করে। এ ঘটনায় মোড়ে অবস্থানরত কুট্রাপাড়া গ্রামের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে উভয় গ্রামের কয়েক শ লোক বিশ্বরোড মোড়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। রণক্ষেত্রে পরিণত হয় বিশ্বরোড মোড়।
ঢাকা-সিলেট, কুমিল্লা-সিলেট, চট্রগ্রাম-ময়মনসিংহসহ মহাসড়কের তিন দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে প্রায় ১২ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। সরাইল থানা, সদর থানা, হাইওয়ে থানা ও জেলার রিজার্ভ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিপুল পরিমান টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে। আহতরা সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, জেলা সদর হাসপাতাল ও বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা নিয়েছে। আহত ধন মিয়া, আলা উদ্দিন ও তানবির সহ কয়েকজনের অবস্থা গুরুতর। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মফিজ উদ্দিন ভূঁইয়া বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমাদের কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *