বৃষ্টি থাকতে পারে বাংলাদেশের পরের দুই ম্যাচে

Slider খেলা

ডেস্ক: আগামী চার দিনে বাংলাদেশের ম্যাচ আছে দুটি। ব্রিটেনের আবহাওয়ার পূর্বাভাস বলছে, দুটি ম্যাচেই আঘাত হানতে পারে বৃষ্টি। বাংলাদেশের ম্যাচ ছাড়াও বৃষ্টি বাধায় ভেস্তে যেতে পারে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচও।

ব্রিস্টলে আজ বৃষ্টির কবলে পড়েছে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ। এর আগে আফগানিস্তান-শ্রীলঙ্কার ম্যাচেও বাধা হয়ে দাঁড়িয়েছিল বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী বেশ কয়েক দিন বিশ্বকাপ ক্রিকেটে মূল চরিত্র হতে চলেছে বৃষ্টিই।

ব্রিটেনের সরকারি আবহাওয়া সংস্থা মেট অফিসের পূর্বাভাস বলছে, আগামী চার-পাঁচ দিন ব্রিটেনের দক্ষিণাংশের শহরগুলোতে বজ্রপাতসহ ভারী বৃষ্টির ভালো সম্ভাবনা আছে। স্পেন থেকে ব্রিটেনের দিকে ধেয়ে আসা ঝড় ‘মিগুয়েল’ এর প্রভাবে ঝোড়ো বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে মেট অফিস।

মেট অফিস বলছে, আজ থেকে শুরু করে আগামী ১১ জুন পর্যন্ত লন্ডন, কার্ডিফ, ম্যানচেস্টার, ব্রিস্টল— এই শহরগুলোতে বৃষ্টিপাতের শঙ্কা আছে। ঝোড়ো বৃষ্টিপাতের পাশাপাশি আবহাওয়াও থাকবে বেশ ঠান্ডা। বৃষ্টিপাতের এই কয়দিন সর্বোচ্চ ১৯ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বনিম্ন ১২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা থাকতে পারে এই শহরগুলোতে।

মেট অফিসের কর্মকর্তা রিচার্ড মাইলস বৃষ্টিপাতের সম্ভাবনা সম্পর্কে বলেছেন, ‘ব্রিটেনের দক্ষিণাংশের শহরগুলোতে বজ্রপাতসহ ভারী বৃষ্টিপাতের শঙ্কা আছে। এই বৃষ্টি বেশ কয়েক দিন স্থায়ী হতে পারে। আগামীকাল (শনিবার) বৃষ্টির পাশাপাশি তীব্র বাতাস থাকারও সম্ভাবনা আছে। তাপমাত্রাও স্বাভাবিকের চেয়ে বেশ কিছুটা কম থাকবে।’

এতে করে বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচের ভবিষ্যৎ শঙ্কার মুখে পড়ে গেল। বাংলাদেশের সমর্থকদের জন্য দুশ্চিন্তার বিষয়, মাশরাফিদের পরবর্তী দুটি ম্যাচই বৃষ্টিতে আক্রান্ত হতে পারে। বিশেষ করে আগামীকাল কার্ডিফে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে বৃষ্টির আঘাত হানার শঙ্কা বেশ প্রবল। এরপর ১১ জুন ব্রিস্টলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটিতেও বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। আজও এই ব্রিস্টলের ম্যাচটিই বৃষ্টিতে আক্রান্ত হয়েছে।

এই ম্যাচগুলো ছাড়া বৃষ্টির মুখে পড়তে পারে আগামীকালের ভারত-অস্ট্রেলিয়া ম্যাচটিও। উদ্বোধনী ম্যাচের ভেন্যু ওভালে আগামীকাল মুখোমুখি হওয়ার কথা এই দুই ফেবারিট দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *