‘ইয়াবামুক্ত টেকনাফ গড়ে তোলার আহ্বান’

Slider গ্রাম বাংলা

কক্সবাজারের টেকনাফে মাদক-জঙ্গি, দুর্নীতি ও সন্ত্রাস বিরোধী এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে টেকনাফ মডেল থানার সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) নিহাদ আদনান তাইয়ান বলেন, মাদকসহ যে কোনো অপরাধীকে ধরতে এবং পুলিশকে গতিশীল রাখতে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করুন। তাহলেই ইয়াবামুক্ত টেকনাফ উপহার দেওয়া সম্ভব।

মাদক ও দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে অভিযান অব্যাহত রয়েছে। ইয়াবা ব্যবসায়ীদের দ্বিতীয় দফায় আত্মসমর্পণের সুযোগ দেওয়া হচ্ছে।
ইয়াবা ব্যবসায়ীদের শিগগিরই সেই সুযোগ গ্রহণ করার আহ্বান জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, নয়তো আইনশৃংখলা বাহিনীর চোখ এড়াতে পারবেন না।

টেকনাফের বদনাম ঘুচানোর সময় এখন। তাই সকলে ঐক্যবদ্ধভাবে মাদক নির্মূলে ভূমিকা রাখুন। একটি সুন্দর ও সমৃদ্ধশালী সমাজ ও দেশ গঠনে এগিয়ে আসুন।
তিনি মসজিদের ইমামদের উদ্দেশ্যে বলেন, জুমার নামাজের খুৎবায় আপনারা (ইমাম) ইয়াবা ব্যবসায়ীদের মসজিদে না আসার আহ্বান জানাবেন। সামাজিকভাবে ইয়াবা ব্যবসায়ীদের বয়কট করতে হবে।

সভাপতির বক্তব্যে ওসি প্রদীপ কুমার দাশ বলেন, এই সুন্দর টেকনাফকে যারা বদনাম করেছে তাদের উপর আল্লাহর গজব পড়ুক। আমরা সবাই মিলে চেষ্টা করলে টেকনাফ থেকে ইয়াবা নিমূল করা সম্ভব হবে। আমার একার পক্ষে সম্ভব নয় আমরা আপনারা মিলে পাড়ায় পাড়ায় ওয়ার্ডে ওয়ার্ডে ও ইউনিয়নে মাদক প্রতিরোধ কমিটি গঠনসহ ইয়াবা ব্যবসায়ীরা ইয়াবা ছেড়ে সুন্দর পথে চলে আসুক, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি যারা ১০২ ইয়াবা কারবারী আত্মসমর্পণ করেছে তাদের ব্যাপারে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন।

ইয়াবা ব্যবসায়ীদের উদ্দেশে তিনি আরও বলেন, ইয়াবা ব্যবসা ছেড়ে আপনারা ভাল হয়ে যান। আলোর পথে আসুন, আইনের কাছে আত্নসমর্পণ করুন।

টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি মাওলানা সাইফুল ইসলাম সাইফীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন- উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি নুরুল হুদা, শাহপরীরদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সোনা আলী, চ্যানেল টোয়েন্টি ফোরের জেলা প্রতিনিধি নুপা আলম, পৌর প্রেসক্লাব সভাপতি ও প্যানেল মেয়র আব্দুল্লাহ মনির প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এবিএমএম দোহা,কাউন্সিলর এহেতাশামুল হক বাহদুর, থানার পুলিশ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন এলাকা থেকে মাদক প্রতিরোধ কমিটির সভাপতি, সম্পাদক ও সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *