সু শিক্ষিত জাতি গড়তে শিক্ষকদের ভূমিকা অনন্য-অসাধারণ – গণপূর্ত মন্ত্রী

Slider ফুলজান বিবির বাংলা

প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত; বৃহত্তর বরিশাল ব্যুরো প্রধান ঃগৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, সু শিক্ষিত জাতি গড়তে শিক্ষকদের যে ভূমিকা তা অনন্য-অসাধারণ। একটি দেশ ও দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে শিক্ষিত জাতির বিকল্প নেই।

শনিবার পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সন্তানেরস শিক্ষিত হলে সে কখনও অপরাধ করতে পারে না, মাদকাসক্ত হতে পারে না, সন্ত্রাস করতে পারে না, দুর্নীতি করতে পারে না। আদর্শ জাতি গড়তে শিক্ষিত জাতির বিকল্প নাই। সে শিক্ষা হতে হবে সু-শিক্ষা, সে শিক্ষা হতে হবে নৈতিকতা সমৃদ্ধ ও মূল্যবোধ সমৃদ্ধ। যে শিক্ষা অবক্ষয়ের দিকে নিয়ে যায় সে শিক্ষা কোন শিক্ষা নয়।

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক জনাব আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার জনাব মোহাম্মদ সালাম কবির, পৌর মেয়র জনাব হাবিবুর রহমান মালেক প্রমুখ।

মন্ত্রী তাঁর বক্তব্যে আরও বলেন, আসুন আমরা সবাই মিলে ভাল হই। আমি চাই জ্ঞানের প্রতিযোগিতা হোক। বিত্তের প্রতিযোগিতা হোক। সেই বিত্ত হবে বুদ্ধিবৃত্তির বিত্ত, দালানকোঠার বিত্ত নয়।

মাননীয় প্রধানমন্ত্রীর কথা উল্লেখ করে তিনি বলেন আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, দারিদ্র্য ও অভাবের কারণে একটি শিশুও যেন শিক্ষা থেকে ঝরে না পড়ে।
শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, জীবনকে বিকশিত করতে হলে শিক্ষার মাধ্যমে নিজেকে বিকশিত করতে হবে।
এ সময় অভিভাবকদের উদ্দেশ্য করে তিনি বলেন, দালানকোঠা করার দরকার নেই, বিনিয়োগ করুন সন্তানদের পেছনে, তাদের শিক্ষিত করুন। দেখবেন এরাই একদিন জাতির শ্রেষ্ঠ সন্তানের ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *