শ্রীপুরে ঝড় ও শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্থদের পাশে সংরক্ষিত সংসদ সদস্য

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল, শ্রীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে এসে দাঁড়িয়েছেন সংরক্ষিত সংসদ সদস্য রোমানা আলী টুসি। (২ মার্চ শনিবার) দিনব্যাপী তিনি শ্রীপুরের বিভিন্ন গ্রাম পরিদর্শণ করে ঝড়ে ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানান।

গত বুধবার বিকেলে শ্রীপুর উপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও রেকর্ড শিলাবৃষ্টিতে হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়। এতে অনেকের বাড়ী ঘরের টিনের চাল ফুঁটো হয়ে যাওয়ার পাশাপাশি মাঠে থাকা বোরো ধান ও উঠতি সবজির ক্ষতিসাধণ হয়, এতে হাজারো মানুষ বিপাকে পড়ে। তিনি কারওরাইদ, বরমী ইউনিয়নের বিভিন্ন গ্রামের ঝড়ে ক্ষতিগ্রস্থদের বাড়ী ঘর পরিদর্শন করেন।

এ সময় তার সাথে ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল,কেন্দ্রীয় যুবলীগের সদস্য এড.হারুন-অর রশিদ ফরিদ,বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামান,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন, প্রমুখ।

সংরক্ষিত সংসদ সদস্য অধ্যাপিকা রোমানা আলী টুসি জানান,তার বাবার সম্পর্কের মাধ্যমে শ্রীপুরের মানুষের সাথে রয়েছে তার আত্নার সম্পর্ক। এর কারনেই তিনি বিভিন্ন সময় অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। এর ধারাবাহিকতায় তিনি সমবেদনার জন্য ঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে এসেছেন। কিভাবে এই ক্ষতি কাটিয়ে উঠা যায় এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত অধ্যাপক রোমানা আলী টুসি ঢাকার নিউ মডেল বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক। তিনি আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য গাজীপুর ৩ আসনের সাবেক সাংসদ এডভোকেট রহমত আলীর কন্যা। সম্প্রতি তিনি আওয়ামীলীগের দলীয় সংরক্ষিত সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *