রাঙামাটিতে মনোনয়নপত্র নিতে প্রার্থীদের তোড়জোড়

Slider গ্রাম বাংলা

আসন্ন রাঙামাটি উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র নিতে তোড়জোড় বেড়েছে বিভিন্ন সংগঠনে প্রার্থীদের মধ্যে। তবে পিছিয়ে নেই স্বতন্ত্র প্রার্থীরা। এরই মধ্যে রাঙামাটি জেলার সবকয়টি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস ও স্বতন্ত্র প্রার্থীরা। তবে এখনো মনোনয়নপত্র সংগ্রহ করেনি জেলা বিএনপির কোনো প্রার্থী।

রাঙামাটি পৌর বিএনপির যুগ্ম সম্পাদক মো. কামাল হোসেন জানান, কেন্দ্রীয় সিদ্ধান্তের কারণে এবার জেলা বিএনপির নেতাকর্মীরা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিবে না। তাই তাদের কোনো প্রার্থী এবার মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

বুধবার দুপুর ১২টায় রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সফি কামালের কাছ থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন স্থানীয় দৈনিক রাঙামাটি পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি। রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। এছাড়া একই পদে মনোনয়নপত্র গ্রহণ করেছে, রাঙামাটি জেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নাসরিন আক্তার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থীত প্রার্থী ও বর্তমান ভাইস চেয়ারম্যান রিতা চাকমা ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন মো. জসিম উদ্দীন ও মোহাম্মদ সোলায়মান।

রাঙামাটি জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ১৮ মার্চ রাঙামাটি উপজেলা পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করছে বিভিন্ন সংগঠনের প্রার্থীরা। এরই মধ্যে শুধু রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান মহসিন রোমান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস মনোনীত প্রার্থী ও বর্তমান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তরুন কান্তি চাকমা মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

এ ব্যাপারে রাঙামাটি রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সফি কামাল জানান, সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছে। এরই মধ্যে অনেকে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আগামী ১৮ ফেব্রুয়ারির মধ্যে এ মনোনয়নপত্র জমা দিতে হবে। আর বাছাই শেষ মনোনয়ন প্রত্যাহার করা যাবে ২৭ ফেব্রুয়ারির মধ্যে।
তিনি আরও বলেন, রাঙামাটি সদর উপজেলা ছাড়া নানিয়ারচর, বিলাইছড়ি, জুড়াছড়ি, বরকল, লংগদু, রাজস্থলী, কাপ্তাই, কাউখালী ও বাঘাইছড়ি উপজেলা পরিষদের জন্য সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করছে।

প্রসঙ্গত, রাঙামাটি জেলার ১০ উপজেলা মিলে রয়েছে ২টি পৌরসভা ও ৫০টি উইনিয়ন। এসব অঞ্চলে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৮ হাজার ২১৮জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *