১৫হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে স্থানীয় সাংসদ ইকবাল হোসেন সবুজ

Slider জাতীয় বাংলার মুখোমুখি

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুুরের শ্রীপুরে করোনা ভাইরাসের সংক্রামকরোধে অঘোষিত লক ডাউনে কর্মহীন হয়ে পড়া স্বপ্ল আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন স্থানীয় সংসদ সদস্য ইকবাল হোসেন সবুুজ।

নিজ উদ্যোগে গাজীপুর-৩ (শ্রীপুর-কাউলতিয়া-মির্জাপুর) সংসদীয় আসনের ১৫ হাজার পরিবারের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার জন্য মঙ্গলবার থেকে কাজ শুরু করা হয়েছে বলে জানান ইকবাল হোসেন সবুুজ।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চলমান করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নিজ নিজ গৃহে অবস্থানরত স্বল্প আয়ের গরীব-দুস্থদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে খাদ্যদ্রব্য সহায়তা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সরকারের নির্দেশে করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে কর্মহীন অবস্থায় বাড়িতে অবস্থান করছে এদের অনেকেই অসহায় দরিদ্র। জনপ্রতিনিধি, স্থানীয়দের মাধ্যমে অসহায় ও দরিদ্র সীমার নীচে বসবাসকারীদের নাম সংগ্রহ করার মাধ্যমে সরকারী খাদ্য সহযোগিতা নিয়ে তাদের দরজায় গিয়ে পৌঁছে দেয়া হচ্ছে। কেউ যাতে বাদ না পড়েন তার জন্য আমরা যথেষ্ট সচেষ্ট আছি। দেশের সংকটময় মুহুর্তে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সাধারণ মানুষের পাশে থাকার। প্রথম পর্যায়ে গাজীপুর-৩ সংসদীয় আসনের ১৫হাজার পরিবারের মধ্যে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে। পরবর্তীতে আরও খাদ্য সামগ্রী দেয়া হবে।

তিনি আরও জানান, খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, সাত কেজি চাল, তিন কেজি আলু, এক লিটার তেল ও দুই কেজি ডাল।
এসময় উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরিফিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একেএম মোহিতুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস।

এছাড়াও উপজেলা আওয়ামলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল আলম প্রধান, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, পৌর আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরে আলম মোল্ল্যা, কাউন্সিলর মোহাম্মদ হাবিবুল্লাহ্, তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, মাওনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমির হামজা, প্রহলাদপুর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমু, মাওনা ইউনিয়ন আ’লীগ সভাপতি আইয়ুব হাসান ভূইয়া, ছাত্রলীগ নেতা ফাহিম খন্দকার ত্রাণ বিতরণে সহায়তা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *