আরবের পথে পথে সাইক্লিস্ট আসাদ

Slider বিচিত্র

191956_bangladesh_pratidin_Asad

সাইকেল চালিয়ে পৃথিবী দেখার অভূতপূর্ব চ্যালেঞ্জ নিয়ে ইতিমধ্যে ৪২টি দেশ ঘুরে এসেছেন বাংলাদেশি তরুণ আবুল হোসেন আসাদ। দেখেছেন দেশে দেশে প্রাকৃতিক ও সাংস্কৃতিক বৈচিত্র্য। অদ্ভুত, মজার ও বিচিত্র সব ঘটনা-গল্প জমা হয়েছে তার অভিজ্ঞতার ঝুলিতে।

সাইকেলে পা রেখে পৃথিবীর নানা দেশে ছুটে চলা গোপালগঞ্জের এই তরুণকে নিয়ে বাংলাদেশের স্যাটেলাইট টেলিভিশনে প্রথমবারের মতো ট্রাভেল শো প্রচার হচ্ছে। অনুষ্ঠানটির নাম ‘আরবের পথে পথে’। একুশে টিভির জন্য নির্মিত হয়েছে এটি।

Asad-2

সাইকেলে বিশ্বভ্রমণকারী ও সাইক্লিস্ট আবুল হোসেন আসাদের সাইকেল চালনা এবং উপস্থাপনায় আরবের পথে পথে অনুষ্ঠানটি চিত্রায়িত হয়েছে ওমান, সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবে। আরবের পথে পথে অনুষ্ঠানটি প্রচার হচ্ছে প্রতিদিন বিকেল ৪টা ৪৫ মিনিটে একুশে টিভিতে।

Asad4

বাংলাদেশি এই তরুণের পুরো নাম মুহাম্মদ আবুল হোসেন আসাদও হলেও দেশে-বিদেশে তিনি পরিচিত ‘সাইক্লিস্ট আসাদ’ নামেই। সাইকেল চালিয়ে ইতিমধ্যে ৪২টি দেশ ঘুরে এসে আলোচিত হয়েছেন তিনি। তার বাবার নাম আবদুল আলী ফকির, মা রহিমা বেগম। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে এমএসসি করেছেন। তার জন্ম গোপালগঞ্জ জেলার মুকসুদপুরের বনগ্রামে। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। পথিক লিমিটেড নামের ট্যুরিজম অপারেটর প্রতিষ্ঠানের অংশীদার তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *