‘ক্ষমতাসীনদের কথা হলো তোমার ভোটও আমি দেবো’

Slider বাংলার মুখোমুখি

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপ প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, এখন ক্ষমতাসীনদের কথা হলো আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব। তাদের এই মানসিকতা না বদলালে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। মানবজমিনের সঙ্গে আলাপে তিনি বলেন, দেশে চরম দু:শাসন চলছে। আমাদের দলের চেয়ারম্যান তারেক রহমান বিদেশে আছেন। তাকে দেশে আনার কোনো ব্যবস্থা নেই। আমরা আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার ন্যায্য বিচার চাই এবং আমাদের মাঝে তাকে ফেরত চাই। আগামী নির্বাচনকে আমরা একটি আন্দোলন হিসেবে গ্রহণ করেছি। আমরা সে জন্য নির্বাচনে অংশগ্রহণ করছি।

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবে যারা ক্ষমতায় আছেন তারা এবং নির্বাচন কমিশন উল্লেখ করে তিনি বলেন, আমরাতো চাই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হোক। তাহলে আমরা নির্বাচনী মাঠে খেলতে পারব।

অংশগ্রহণমূলক নির্বাচন মানে কি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হবে এমন প্রশ্নে বিএনপির এই নেতা বলেন, আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব এটাই হলো নির্বাচনের মূল কথা। আমাদের কাম্য সাধারণ মানুষের স্বার্থের বিষয়টি মাথায় রেখে আওয়ামী লীগ যদি নির্বাচন সুষ্ঠুভাবে করতে দেয়, মানুষের অধিকার ফেরত দেয়, ভোট দেয়ার অধিকার দেয়, ভোট গনণার অধিকার দেয় এবং প্রিজাইডিং অফিসার লিখে কাগজ দিয়ে সুষ্ঠুভাবে বেরিয়ে আসে তারপরে নির্বাচনে যদি তারা জিতে সেটা খুব ভালো কথা। তাহলে আমাদের বলার কিছু নেই। এটাই হচ্ছে প্রকৃত নির্বাচন। এমন নির্বাচন না হলে পরিস্থিতি কেমন হবে আমার জানা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *