কাপাসিয়ায় এসএসসি পরিক্ষার ফরম পুরনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

Slider শিক্ষা

মাসুদপারভেজ কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয় ও মাদরাসায় চলতি এসএসসি পরিক্ষার ফরম পুরনে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা বিভিন্ন স্কুল ও মাদরাসার প্রধানদের তার দপ্তরে ডেকে সতর্ক করে দিয়েছেন।

জানা যায়, উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয় ও মাদরাসায় ফরম পুরনে বোর্ড নির্ধারিত ফি’র চেয়ে বেশী আদায় করছে বলে স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ আসে। পরে উপজেলা নির্বাহী অফিসার চিনাডুলি এম আর উচ্চ বিদ্যালয়ে সরেজমিনে তদন্ত করেন।
এব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসরাত আরা জানান, অভিযোগ পেয়ে এম আর উচ্চ বিদ্যালয়ে গিয়ে খেয়া পারাপার ও আইসিটি বাবদ ২ শত টাকা, মসজিদ বাবদ ২ শত টাকা সহ বিভিন্ন খাতে অতিরিক্ত ফি আদায়ের সত্যতা পাওয়া গেছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে ডেকে এনে আগামী ২৪ ঘন্টার মধ্যে আদায়কৃত অতিরিক্ত ফি অভিভাবকদের নিকট ফেরৎ দেয়ার জন্য বলা হয়েছে। প্রতিষ্ঠানের রশিদ ছাড়া পরিক্ষার্থীদের কাছ থেকে কোন প্রকার অর্থ আদায় করা যাবে না বলে সতর্ক করে দেয়া হয়েছে। তাছাড়া কয়েকটি মাদরাসার বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ তদন্ত করা হচ্ছে। অভিযুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *