আসন্ন অধিবেশনই সরকারের শেষ অধিবেশন: কাদের

Slider বাংলার মুখোমুখি


ঢাকা: ৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া জাতীয় সংসদের অধিবেশনই হবে এই সরকারের শেষ অধিবেশন। এরপর আর কোনো অধিবেশন নেই। তবে সংসদ ভাঙবে না। কিন্তু অধিবেশনও হবে না। সাংসদদের ক্ষমতাও আর থাকবে না। আজ মঙ্গলবার সচিবালয়ে সাম্প্রতিক সময়ে একের পর এক সড়ক দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে বিশেষজ্ঞ ও সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে সভায় বক্তৃতার একপর্যায়ে এই কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আসন্ন শেষ অধিবেশনেই প্রস্তাবিত সড়ক পরিবহন আইনটি পাস হতে পারে বলে আশা করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, এই অধিবেশনের জন্য তাঁরা প্রস্তুতি নিয়েছেন। আইনটি নিয়ে সংসদে বিস্তারিত আলোচনা হবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তিনি প্রস্তাবিত আইনটি সংসদে উত্থাপন করবেন। এরপর সেটা যাবে সংসদীয় স্থায়ী কমটিতে। কমিটির চেয়ারম্যান বিশেষজ্ঞদের ডাকতে পারেন, পরামর্শ শুনতে পারেন। কাজেই এখনই আইনটি চূড়ান্ত নয়। সংসদে এটা নিয়ে বিস্তারিত আলোচনা হবে।

আইনটি গ্রহণযোগ্য না হলে এবং বাস্তবায়ন না হলে আইনের সুফল আসবে না বলে মনে করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, কিশোর-কিশোরীরা আন্দোলন করেছিল বলেই এই আইনটি আলোর মুখ দেখতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *