খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজ

Slider রাজনীতি

f443831da89acff7d1ba332b85123bba-26

ঢাকা;  নাইকো দুর্নীতি মামলা বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার করা লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।
নাইকো মামলা বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদনের ওপর চূড়ান্ত শুনানি নিয়ে গত বছরের ১৮ জুন হাইকোর্ট তা খারিজ (রুল ডিসচার্জ) করে রায় দেন। মামলায় এর আগে দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে হাইকোর্ট খালেদা জিয়াকে নিম্ন আদালতে আত্মসমর্পন করতে নির্দেশ দেন।
হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে গত ৭ ডিসেম্বর লিভ টু আপিল করেন খালেদা জিয়া। এ লিভ টু আপিলের শুনানির দিন ধার্যের জন্য ৯ অক্টোবর আবেদন করেন তাঁর আইনজীবীরা। এর ধারাবাহিকতায় চেম্বার বিচারপতির আদালত হয়ে আবেদনটি নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসে।
কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক। ২০০৮ সালের ৫ মে এই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *