নয়াপল্টনে জমায়েত হচ্ছে বিএনপি নেতাকর্মীরা

Slider রাজনীতি


ঢাকা: বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করেছে বিএনপি। পুলিশের পক্ষ থেকে সমাবেশের অনুমতিও মিলেছে।

আজ দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। তবে সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে দুপুরের আগেই নয়াপল্টনে জমায়েত হতে শুরু করেছে নেতাকর্মীরা।

জানা গেছে, প্রায় এক যুগ ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকীর আজকের সমাবেশে ব্যাপক শোডাউনের প্রস্ততি নিয়েছে। বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চূড়ান্ত আন্দোলনে নামার আগে এই শো ডাউনের মাধ্যমে ঢাকায় সাংগঠনিক শক্তির প্রমাণ দিতে চাইছে দলটি। ঢাকা মহানগর বিএনপি, সকল অঙ্গসংগঠন ও আশপাশের জেলাগুলোকে লোক সমাগমের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া দলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা প্রস্তুতি সভাও করেছেন। সমাবেশে ব্যাপক শোডাউনের লক্ষ্যে ঢাকার আশেপাশের জেলাগুলো থেকেও বিপুল নেতাকর্মী জনসভায় হাজির হবেন বলে জানা গেছে। অনেকেই গতকাল রাতের মধ্যেই ঢাকায় অবস্থান নিয়েছেন।
এদিকে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে সকালে শ্রদ্ধা জানিয়েছেন দলের অঙ্গ ও সহযোগী সংগঠন ও ঢাকা মহানগরীর বিভিন্ন থানার নেতা-কর্মীরা। শ্রদ্ধা জানানো শেষে তারা নয়াপল্টন সমাবেশের দিকে রওনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *