গাজীপুর মহানগরের ইতিহাসে একটি নতুন দিনের সূচনা মঙ্গলবার

Slider গ্রাম বাংলা বাংলার মুখোমুখি সারাদেশ

গাজীপুর: ৪ সেপ্টেম্বর মঙ্গলবার। গাজীপুর সিটির দ্বিতীয় মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করবেন আলহাজ এডভোকেট জাহাঙ্গীর আলম। এ উপলক্ষ্যে গাজীপুর ঐতিহাসিক রাজবাড়ি মাঠে চলছে বিশাল আয়োজন। পুরো মাঠেই তৈরী হচ্ছে বিশেষ প্যান্ডেল। কাজ চলছে পুরোদমে। আয়োজকরা বলছেন, অনুষ্ঠানে প্রায় এক লাখ মানুষ অংশ গ্রহন করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

বিশেষ অতিথি থাকছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, আলহাজ্ব এডভোকেট রহমত আলী এমপি, সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুরের বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এ টি এম এনামুল হক ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আখতার উজ্জামান।

আরো আছেন ঢাকা উত্তর, খুলনা, রাজশাহী, নারায়নগঞ্জ, সিটির মেয়রগণ। উপস্থিত থাকবেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আজমত উল্যা খান ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুুজ।

এই অনুষ্ঠান উপলক্ষ্যে ইতোমধ্যে অতিথিদের আমন্ত্রন জানানো হয়েছে। আমন্ত্রন পত্র দিয়েছেন গাজীপুর সিটিকরপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম রাহাতুল ইসলাম।

চিঠির অনুষ্ঠানসূচিতে রয়েছে, সকাল ১১টায় ১ম অধিবেশনে দায়িত্বভার অর্পন ও গ্রহন, দুুপুর ১টা ৩০মিনিটে মধ্যাহৃ ভোজ ও বিকেল ৩টায় দ্বিতীয় অধিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে নতুন মেয়রের দায়িত্ব গ্রহন উপলক্ষ্যে সারা জেলায় সাজ সাজ রব বিরাজ করছে। গাজীপুর মহানগরের সর্বত্র মঙ্গলবারের অপেক্ষায় রয়েছেন নগরবাসী।

সবাই বলছেন, নতুন মেয়রের দায়িত্ব গ্রহন উপলক্ষ্যে এত বড় আয়োজন তারা কখনো দেখেন নি। তাই এই অনুষ্ঠানকে ঘিরে নগরবাসীর আনন্দ ও উল্লাসের শেষ নেই। তাদের শুধুই অপেক্ষা মঙ্গলবার আসবে কখন।

প্রসঙ্গত: ২৬ জুন গাজীপুর সিটিকরেপোরেশনের দ্বিতীয় নির্বাচনে বিপুল ভোটে মেয়র হন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম। গাসিকের প্রথম মেয়াদ শেষ না হওয়ায় তিনি দায়িত্ব পাননি। ৪ সেপ্টম্বর আগের মেয়রের মেয়াদ শেষ হওয়ায় তিনি দায়িত্ব পাচ্ছেন। এই সিটিতে ভোটার রয়েছেন প্রায় ১২ লাখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *