নতুন নোট বাজারে আসছে আগামীকাল

Slider জাতীয়

প্রতি বছরই ঈদ উপলক্ষে বাজারে নতুন টাকার নোট ছাড়ে বাংলাদেশ ব্যাংক। এবারও ঈদুল ফিতরের পর ঈদুল আযহায় ব্যাংকগুলোর মাধ্যমে বাজারে নতুন টাকার নোট ছাড়ছে দেশের কেন্দ্রীয় ব্যাংক।

আগামীকাল ১৩ আগস্ট থেকে ২০ আগস্ট (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া) পর্যন্ত ব্যাংক থেকে এ নতুন নোট সংগ্রহ করা যাবে। বাংলাদেশ ব্যাংক এসব তথ্য জানিয়েছে।

জানানো হয়, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে। এছাড়া ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ১৪টি শাখা থেকেও ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান টাকার নতুন নোট সংগ্রহ করা যাবে। তবে একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। এছাড়া কাউন্টার থেকে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা সংগ্রহ করা যাবে।

যে সব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে- রাজধানীর যাত্রাবাড়ীর ন্যাশনাল ব্যাংক, জাতীয় প্রেস ক্লাবের অগ্রণী ব্যাংক, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখার সোস্যাল ইসলামী ব্যাংক, ধানমন্ডির ব্যাংক এশিয়া, উত্তরার ঢাকা ব্যাংক, জনতা ব্যাংকের আব্দুল গণি রোডের কর্পোরেট শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, মালিবাগ চৌধুরীপাড়ার শাহজালাল ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা এবং রূপালী ব্যাংকের মহাখালী শাখা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *