ইবির ভর্তি পরীক্ষা ৩ নভেম্বর

Slider শিক্ষা

173350_bangladesh_pratidin_111

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩ থেকে ৭ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। মঙ্গলবার উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানিয়েছেন কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদে পাঠানো হবে বলে জানা গেছে। এছাড়াও ৮টি ইউনিটের পরিবর্তে এবার ৪টি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়ারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, সকাল ১০টায় উপাচার্যের কার্যলয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক ও উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বরের মধ্যে অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ সিদ্ধান্ত চূড়ান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদে পাঠানো হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটে গ্রহণের সিদ্ধান্তও নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী এ ইউনিটের অধীনে ধর্মতত্ব অনুষদের ৩টি বিভাগ। বি ইউনিটের অধীনে মানবিকও সমাজ বিজ্ঞান অনুষদের ১০টি এবং আইন ও শরীয়াহ অনুষদের ৩টি বিভাগসহ মোট ১৩টি বিভাগ, সি ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদের ৬টি বিভাগ এবং ডি ইউনিটে অধীনে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ১১টি বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. অধ্যাপক শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

এছড়াও উপস্থিত ছিলেন পাঁচটি অনুষদের ডিন, ৩৩টি বিভাগের সভাপতি, ৮টি হলের প্রভোস্ট, প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক রেজওয়ানুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *