এবার আরিফের বিরুদ্ধে কামরানের অভিযোগ

Slider সিলেট

173211_bangladesh_pratidin_BD-Protidin-30-06-2018-15

সিলেট সিটি নির্বাচনে এবার বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান।

মঙ্গলবার দুপুরে সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামানের কাছে কামরানের পক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এই অভিযোগ দেন।

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জামায়াতের মেয়র প্রার্থী এহসানুল মাহবুব জুবায়েরকে শোকজ করেছে ইসি।

গত সোমবার বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জানিয়েছিলেন আরিফুল হক চৌধুরী। এর পরদিন, আজ মঙ্গলবার আরিফের বিরুদ্ধে একই অভিযোগ জানালেন কামরান। অভিযোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান চৌধুরী।

কামরানের পক্ষে করা অভিযোগে উল্লেখ করা হয়েছে, ‘সিলেট সিটি করপোরেশন নির্বাচনে যেহেতু এখনও প্রার্থীদের প্রতীক বরাদ্দ হয়নি, তাই নির্বাচনী বিধি অনুযায়ী কেউই প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু আমরা লক্ষ্য করছি, সিলেট সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র ও বিএনপি দলীয় প্রার্থী আরিফুল হক চৌধুরীর পক্ষে বিএনপি, ছাত্রদল, যুবদল প্রকাশ্যে আচরণবিধি লঙ্ঘন করে বিভিন্ন ওয়ার্ড ও পাবলিক প্লেসে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে। এমনকি মনোনয়নপত্র জমা দেয়ার দিনও তিনি দলীয় নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেন। সেটিও আচরণবিধি লঙ্ঘনের আওতায় পড়ে। আরিফুল হক চৌধুরীর প্রচার-প্রচারণার লিফলেট, স্টিল ছবি ও বিভিন্ন প্রচারণার সংবাদ গণমাধ্যমেও প্রকাশিত হয়েছে।

’ অভিযোগে নির্বাচনের আচরণবিধি ‘লঙ্ঘনের কারণে’ আরিফের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আহবান জানানো হয়েছে।
এদিকে, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়েরকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে মঙ্গলবার দুপুরে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। জুবায়েরকে শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন সিসিক নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা উত্তম কুমার রায়।

তিনি জানান, সিলেটের স্থানীয় দৈনিক পত্রিকায় এহসানুল মাহবুব জুবায়েরের একাধিক নির্বাচনী প্রচারণার সংবাদ প্রকাশিত হয়েছে। এসব সংবাদ নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর হওয়ায় জুবায়েরকে শোকজ করা হয়েছে। আজ বুধবারের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *