ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলা থেকে বিরত থাকার আহ্বান কামরানের

Slider সিলেট

IMG_20180630_195623

সিলেট প্রতিনিধি :: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

মাটি ও মানুষের নেতা হিসেবে পরিচিত জননন্দিত এই রাজনৈতিক ব্যক্তি আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও নৌকা প্রতীক নিয়ে লড়াই করবেন। এরই মধ্যে নির্বাচনী নানা প্রচারণা আর কার্যক্রম শুরু করেছেন তিনি।

কিন্তু জননন্দিত এই নেতাকে নিয়ে ফেসবুকে শুরু হয়েছে ভুয়া আইডি ও সেসব আইডিতে ভুল তথ্যের খেলা। কিছুদিন থেকেই ফেসবুকে ভুল ঠিকানা দিয়ে চালানো হচ্ছে একটি ফেবু আইডি।

এই অ্যাকাউন্টটি ফেসবুকে বদর উদ্দিন আহমদ কামরান নামে সার্চ দিলেই পাওয়া যায়। এছাড়াও তার নামে রয়েছে অসংখ্য ভুয়া পেজ। আর সেসব ভুয়া আইডি ও পেজ থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরণের ছবি, স্ট্যাটাস ও নিউজ লিংক পোস্ট করা হচ্ছে। একই সাথে সিলেটের বিভিন্ন শ্রেণীপেশার লোকজনকে এই আইডি থেকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো হচ্ছে।

গত ২৬ জুন বদর উদ্দিন আহমদ কামরান নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট চালু করা হয়েছে। সেই ফেসবুক প্রোফাইলে প্রবেশ করলে দেখা যাচ্ছে কামরানের একটি ছবি প্রোফাইল পিকচার এবং \\\’উন্নয়নের জন্য নৌকা\\\’ শিরোনাম আর কামরানের ব্যক্তিগত ছবিসহ কাভার পিকচার হিসেবে ব্যবহার করা হচ্ছে।

সেই অ্যাকাউন্ট থেকে নির্বাচনী প্রচারণা ও কার্যক্রমের নানা ছবি পোস্ট করা হচ্ছে। তবে সেখানে কামরানে ঠিকানা উল্লেখ করা হয়েছে পাকিস্তানে!! পাকিস্তানের সিলেট লাইনস, সিন্ধ এলাকায় সেই কামরানের হোম সিটি উল্লেখ করা হয়েছে। সেই সাথে জুড়ে দেয়া হয়েছে একটি মোবাইল নম্বর (০১৭২৭৬৫০৪৮৯)। যেটি কল করলে বন্ধ পাওয়া যাচ্ছে।

ধারণা করা হচ্ছে, ওই ফেসবুক অ্যাকাউন্টের বিশ্বস্ততা অর্জনে আপাতত কামরানের নির্বাচনী নানা প্রচারণা ও কার্যক্রমের ছবি পোস্ট করা হচ্ছে। পরবর্তীতে মেয়রপ্রার্থী কামরানের নামে অপপ্রচার ছড়িয়ে দিতে এই অ্যাকাউন্টটি ব্যবহার করা হতে পারে।

এ ধরণের আশংকা জানিয়ে বদর উদ্দিন আহমদ কামরান বলেব, আমার নামে কয়েকটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরণের ছবি প্রকাশ করা হচ্ছে। পাকিস্তান ঠিকানা দিয়ে আমার নামে যে ফেসবুক আইডি সেটি আমি খুলিনি। তিনি তার নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রচার চালানো থেকে বিরত থাকার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

সিলেট সিটি করপোরেশনের সাবেক জননন্দিত মেয়র কামরান এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *