সাপে নাজেহাল ফায়ার সার্ভিস!

Slider রাজশাহী

shapবৈদ্যুতিক তারে আটকে থাকা চড়ুই, কিংবা কাঁদামাটিতে ডুবে যাওয়া গাভী উদ্ধার করে বেশ সুনাম করেছেন রাজশাহীর ফায়ার সার্ভিস কর্মীরা। তবে এবার সাপ ধরতে ধরাশায়ী হয়েছেন তারা।

শুক্রবার সকালে নগরীর কুমারপাড়া এলাকার একটি বাড়িতে সাপ ধরতে গিয়ে ব্যর্থ হন তারা। এরপর অপর এক ব্যক্তির সাহায্য নেন তারা।

স্থানীয়রা জানায়, স্থানীয় সুরজিৎ বাগচি নামের এক ব্যক্তির বাড়িতে সাপটি ঢুকে পড়ে। বিছানার ঠিক ওপরেই ঘরের তারের সঙ্গে ঝুলছে একটি গোখরা, সকালে তার দুই মেয়ে ঘুম থেকে উঠে এমনটাই দেখতে পায়। এরপর তারা উপায় না পেয়ে সঙ্গে সঙ্গে তারা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে খবর দেয়।

কিন্তু প্রশিক্ষণ না থাকায় ফায়ার সার্ভিসের কর্মীরা সাপ উদ্ধারে শেষ পর্যন্ত ব্যর্থ হন। এরপর রাজশাহীর পবা উপজেলার বোরহান বিশ্বাস নামের সাপ বিষয়ে অভিজ্ঞ এক ব্যক্তির সাহায্য নেন তারা। শেষমেশ সাপটিকে এক ঘণ্টার চেষ্টায় জীবিত উদ্ধার করা হয়।

কিভাবে ওই সাপটি ঘরের ভেতরে ঢুকেছে তা কেউ বলতে পারেনি বলে জানান রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন।

সুরজিৎ বাগচি বলেন, ‘যেহেতু যেকোনো দুর্যোগে সাহায্যের জন্য মানুষ সবার আগে ফায়ার সার্ভিসকে ডাকে সুতরাং তাদের এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া জরুরি। কারণ ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে তারা নিজেরাই যেন মোকাবেলা করতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *