কালিয়াকৈরে মুক্তিযুদ্ধ মন্ত্রীকে অবরুদ্ধ করে প্রত্যক্ষ ভোট আদায়

Slider টপ নিউজ

10487603_503941319746416_147175866256759166_n

গাজীপুর: কালিয়াকৈরে পৌর ছাত্রলীগের সম্মেলনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে অবরুদ্ধ করে প্রত্যক্ষ ভোটে নেতা নির্বাচন নিশ্চিত করেছে ছাত্রলীগ। এই নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

মঙ্গলবার(২৪ ফেব্রুয়ারী) সন্ধ্যায় ওই ঘটনা ঘটে। বিকাল ৪টায় মন্ত্রী অনুষ্ঠানের যোগদান করেন। সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি বেরিয়ে যান।

স্থাণীয় সুত্রে জানা যায়, মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু হাই স্কুল মাঠে কালিয়াকৈর পৌর ছাত্রলীগের কাউন্সিলের আয়োজন করা হয়। কাউন্সিল অধিবেশনে প্রথম পর্বে পৌর ছাত্রীলীগের আহবায়ক মোঃ শরীফুল হক মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্য শেষে গাজীপুর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা মন্ত্রীর উপস্থিতে বিনা ভোটে কালিয়াকৈর পৌর ছাত্রলীগের কমিটি ঘোষনা দেয়ার প্রস্তুতি নেয়। এ নিয়ে  এঘটনায় সভাপতি প্রার্থী মোঃ লুৎফর রহমান ও শেখ মোহাম্মদ রিয়াদের মধ্যে ধস্তা-ধস্তির ঘটনা ঘটে। এঘটনায় দুই পক্ষের সমর্থকেরা লাঠি সোটা নিয়ে মাঠে প্রবেশ করলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এঘটনায় ছাত্রলীগ কর্মী-সমর্থকেরা  ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধের চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনার জের ধরে  বক্তব্য শেষে মন্ত্রী বের হয়ে যাওয়ার পথে ছাত্র লীগের নেতা কর্মীর সিলেকশন বন্ধ করে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সভাপতি ও সম্পাদক নির্বাচনের দাবীতে মন্ত্রীকে অবরুদ্ধ করে। পরে ঘটনাস্থলে প্রার্থী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের আশঙ্কা বুঝতে পেরে নির্বাচনের ব্যবস্থা করে সন্ধ্যে সাড়ে ৬টার দিকে মন্ত্রী সভাস্থল ত্যাগ করেন।

এই রির্পোট লেখা পর্যন্ত(রাত  ৮টা) পৌর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে  নির্বাচন চলছিল।

এদিকে এঘটনাকে কেন্দ্র করে চন্দ্রা ত্রিমোড় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলসহ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও কালিয়াকৈর-নবীনগর সড়কে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক(এস আই) মোঃ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *