শ্রীপুরে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদকসহ প্রতিবেদকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

Slider বিনোদন ও মিডিয়া

28381658_1981658778761829_59581678_nআব্দুল্লাহ আল মামুন, স্টাফ রিপোর্টার:
দেশের সর্বাধিক প্রচারিত দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ও বার্তা সম্পাদকসহ নিজস্ব প্রতিবেদক শেখ শফিউদ্দিন জিন্নাহ এর বিরুদ্ধে বগুড়া আদালতে করা দুটি মানহানি মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন গাজীপুরের শ্রীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ।

রোববার দুপুর ১২টায় উপজেলা প্রবেশমুখে প্রধান সড়কে আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধনে সাংবাদিক, সুশিল সমাজ ও সাধারণ মানুষসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

বহুল প্রচারিত জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় গত ২৮ জানুয়ারি ‘বগুড়ার ঘাটে ঘাটে ইয়াবা’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে বগুড়াসহ সারাদেশে ব্যাপক আলোচনার ঝড় উঠে। পরে অনুসন্ধানীমূলক ও প্রতিবেদনের উপর জাতীয় সংসদে আলোচনা হয় এবং বগুড়া জেলা প্রশাসন ইয়াবা ব্যবসা নির্মূলে নড়েচড়ে বসেন। ফলে নিজেেেদর দোষ ঢাকতে গত ১৮ ফেব্রুয়ারি ওই ইয়াবা গডফাদার মঞ্জুরুল আলম মোহন ও আব্দুল মান্নান ওরফে ফেম মান্নান বগুড়া আদালতে ৯ কোটি টাকার মানহানির পৃথক দুটি মামলা করেন। মামলায় বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, বার্তা সম্পাদক ও জৈষ্ঠ প্রতিবেদক শেখ শফিউদ্দিন জিন্নাহকে বিবাদী করা হয়। তারপর থেকেই বগুড়াসহ সারাদেশে বিভিন্ন জেলা উপজেলায় মানববন্ধনসহ প্রতিবাদ সভার আয়োজন করেন সাংবাদিক সমাজ। এরই ধারাবাহিকতায় গাজীপুরের শ্রীপুরে এ মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে মানববন্ধনপূর্ব প্রতিবাদ সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, সংবাদপত্রের উপর হামলা-মামলা চালিয়ে প্রতিক্রিয়াশীল চক্র দেশে মুক্তমত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করে চলছে।

এ সময় অন্যান্য বক্তারা আরো বলেন, জাতীয় নির্বাচনের ঠিক পূর্ব মুহূর্তে দেশ ধ্বংসের নেশায় মরিয়া কিছু অসাধু ব্যবসায়ী কালোবাজারীরা সংবাদপত্র ও সাংবাদিকদের উপর দমন-পীড়ন চালিয়ে শুধুমাত্র সাংবাদিকদের কলমকে থামাতে চাচ্ছে না বরং সরকারের ভাবমূর্তি বিনষ্ট করারও গভীর ষড়যন্ত্রের নীল নকশা আকঁছে। বগুড়ার মঞ্জুরুল আলম মোহন ও আবদুল মান্নান ওরফে ফেম মান্নানকে ইয়াবা গডফাদার আখ্যা দিয়ে অবিলম্বে তাদের ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানান সাংবাদিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *